অনলাইনে মিনিটে নিবন্ধন প্রায় ৫ হাজার

করোনাভাইরাসের টিকা নিতে ‘সুরক্ষা’ অ্যাপ ও ওয়েবসাইটে গিয়ে দেশের দুই কোটির বেশি মানুষ নিবন্ধন করেছেন। আজ শনিবার তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের (আইসিটি) এক কর্মকর্তা সত্যের সকাল কে এ তথ্য নিশ্চিত করেছেন।

দুপুর পর্যন্ত ২ কোটি ১৬ লাখের বেশি নিবন্ধন হয়েছে। প্রতি মিনিটে প্রায় পাঁচ হাজারের মতো নিবন্ধন হচ্ছে। আজ থেকে সারা দেশে করোনার টিকাদানের সম্প্রসারিত কর্মসূচি চলায় নিবন্ধন বেশি হচ্ছে বলে জানান তিনি।

গত ১৪ জুলাই টিকার জন্য নিবন্ধন এক কোটি ছাড়িয়েছিল। সম্প্রতি আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ বলেছিলেন, সুরক্ষায় প্রতিদিন ৫০ লাখ নিবন্ধনের সক্ষমতা রয়েছে।

করোনাভাইরাসের টিকা নিতে ২৬ জানুয়ারি দেশে নিবন্ধন কার্যক্রম শুরু হয়। এরপর ৭ ফেব্রুয়ারি থেকে শুরু হয় টিকাদান কর্মসূচি। টিকার মজুত কম আসায় ৮ জুন থেকে টিকার নিবন্ধনপ্রক্রিয়া স্থগিত করা হয়। এরপর জুন মাসের শেষ দিকে আবার শুরু হয় টিকার নিবন্ধন কার্যক্রম। দেশে অ্যাস্ট্রাজেনেকা, সিনোফার্ম, মডার্না ও ফাইজারের টিকা দেওয়া হচ্ছে।

দেশে এ পর্যন্ত করোনার টিকা এসেছে ২ কোটি ৫৬ লাখ ৪৪ হাজার। এর মধ্যে কিছু টিকা উপহার হিসেবে এসেছে। কিছু টিকা পাওয়া গেছে করোনার টিকা সংগ্রহ ও বিতরণের বৈশ্বিক উদ্যোগ কোভ্যাক্স থেকে। বাকি টিকা সরকার কিনেছে। ইতিমধ্যে ১ কোটি ৪৭ লাখ ৩৩ হাজার ৩১৪ ডোজ টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে দুই ডোজ পেয়েছেন ৪৪ লাখ ৪৩ হাজার ৫১৭ জন।

 

পূর্ববর্তী খবরমোহনপুর নিয়োগ বোর্ডের কার্যক্রম বন্ধের দাবিতে সংবাদ সম্মেলন
পরবর্তী খবরচীন থেকে সাড়ে সাত কোটি ভ্যাকসিন আসবে; জাহিদ মালেক

Leave a Reply