অনলাইন সেমিস্টার ফাইনাল পরীক্ষা গ্রহনে নোবিপ্রবির সাফল্য

{"source":"other","uid":"6F1C2309-47E9-4560-AA3A-FC1605212E7F_1631303600068","origin":"unknown","fte_sources":[],"used_sources":"{"sources":[],"version":1}","premium_sources":[],"is_remix":false}

জোবায়ের আনসারী, নোবিপ্রবি:- করোনা মহামারীর মধ্যেও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) অধিকাংশ বিভাগের পরীক্ষাসমূহ অনলাইনে গত ১২ জুলাই ২০২১ থেকে শুরু হয়ে ১০ সেপ্টেম্বর ২০২১ এর মধ্যে শেষ হয়েছে। কয়েকটি বিভাগের পরীক্ষা চলমান, যা আগামী এক সপ্তাহের মধ্যে শেষ হয়ে যাবে।

গত ৬ সেপ্টেম্বর ২০২১ পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তর থেকে প্রকাশিত একটি বিজ্ঞাপ্তির মাধ্যমে জানানো হয় যে, সেশন জট সত্যিকার অর্থে কমিয়ে আনতে পরীক্ষার ফলাফল দ্রুত প্রকাশ করা আবশ্যক। অনলাইনে গ্রহীত পরীক্ষায় লিখিত পরীক্ষার মান ৪০ হওয়ায় উত্তরপত্রের আকার তুলনামূলকভাবে সংক্ষিপ্ত, উপরন্ত সফট কপি থেকে উত্তরপত্র মূল্যায়নের কারণে ১ম ও ২য় পরীক্ষক স্বল্পতম সময়ে মূল্যায়ন করতে সক্ষম হবে। তাই অনলাইন মাধ্যমে সর্বশেষ কোর্স পরীক্ষার সর্বোচ্চ ১৫ দিনের মধ্যে উক্ত সেমিস্টারের তত্ত্বীয় বিষয়সমূহের ফলাফল প্রকাশ করতে সকল পরীক্ষা পরিষদের সভাপতিগণকে বিভাগীয় চেয়ারম্যান মহোদয়ের মাধ্যমে অনুরোধ করা হয়। যে সকল কোর্সের ব্যবহারিক পরীক্ষা অনলাইনে গ্রহণ সম্ভব নয়, সে সকল কোর্সের ব্যবহারিক পরীক্ষা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম চালু হওয়ার পর সম্পন্ন করে সংশোধিত ফলাফল প্রকাশ করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এ প্রসঙ্গে নোবিপ্রবির উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. শফিকুল ইসলাম জানান, করোনা প্যান্ডামিক এর মধ্যেও নোবিপ্রবির সম্মানিত শিক্ষকমন্ডলী অত্যন্ত ধৈর্য সহকারে অনলাইনে ক্লাস ও পরীক্ষা গ্রহণের মাধ্যমে শিক্ষার্থীদের অনিবার্য সেশন জট এড়াতে অগ্রণী ভুমিকা পালন করেছেন। এজন্য ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ, বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ সহ সকল শিক্ষকমন্ডলী ও বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

পূর্ববর্তী খবরনিউজিল্যান্ডে পিএইচডিরত নোবিপ্রবি শিক্ষিকার মৃত্যু
পরবর্তী খবরস্ব-শরীরে যবিপ্রবির স্নাতক শ্রেণির পরীক্ষা শুরু ২৯ সেপ্টেম্বর

Leave a Reply