অর্ধলক্ষাধিক শিক্ষক নিয়োগ : সাধারণ প্রার্থীদের আগে রিটকারীদের সুপারিশ নয়

আদালত অবমাননার অভিযোগ এনে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) বিরুদ্ধে রিট করেছেন প্রায় আড়াই হাজার চাকরিপ্রার্থী। রিটের প্রেক্ষিতে আদালত এই আড়াই হাজার প্রার্থীকে নিয়োগের আদেশ দিলেও তার ওপর স্থগিতাদেশ চেয়ে আপিল করেছে এনটিআরসিএ। এই আপিল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত গণবিজ্ঞপ্তির প্রেক্ষিতে প্রার্থীদের নিয়োগ সুপারিশ বা রিটকারীদের নিয়োগ কোনোটিই সম্ভব হবে না বলে মন্তব্য করেছেন কর্মকর্তারা।

এনটিআরসিএ সূত্র গণমাধ্যমকে জানায়, এনটিআরসিএর বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ আনা হয়েছে তা ভিত্তিহীন। তাই আদালত যে রায় দিয়েছে তার ওপর স্টে অর্ডার চেয়ে সর্বোচ্চ আদালতে আপিল করা হয়েছে। আপিল নিষ্পত্তি হওয়ার পর আদালত যে রায় দেবে সে অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেবে এনটিআরসিএ।

এদিকে এনটিআরসিএর কর্মকর্তারা গণমাধ্যমকে বলেন, রিটের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কোনো কার্যক্রমই করতে পারছি না। আমরা আশা করছি আগামী সোমবারের শুনানিতে হাইকোর্টের দেয়া আদেশের বিষয়টি নিস্পত্তি হবে। যদি আপিল বিভাগ স্থগিতাদেশ দিলে আড়াই হাজার রিটকারীকে এককভাবে আর নিয়োগ দিতে হবে না আর গণবিজ্ঞপ্তির জটিলতাও দূর হবে।

এদিকে এনটিআরসিএর আইনজীবী মো. কামরুজ্জামান গণমাধ্যমকে জানিয়েছেন, আগামী সোমবার আপিল শুনানি হতে পারে। ১ থেকে ১২তম নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ প্রায় আড়াই হাজার চাকরিপ্রার্থী আদালত অবমাননার অভিযোগে প্রায় ২১টি মামলা করেছিলেন। শুনানি শেষে গত ৩১ মে আদালত আদেশ দিয়েছিলেন। সে আদেশের বিরুদ্ধে বেশকিছু আপিল ফাইল করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার ৭টি আপিল ফাইল করা হয়েছে।

দৈনিক শিক্ষা হতে জানা গেছে, চাকরীপ্রার্থীদের আইনজীবী মহিউদ্দিন মো. হানিফ গণমাধ্যমকে বলেন, আমরা সব আপিলের শুনানি করার জন্য প্রস্তুত আছি। আপিল শুনানিতে আমরা আইনি যক্তি তুলে ধরবো। আশা করছি আপিল বিভাগ হাইকোর্টের আদেশ বহাল রাখবেন।

পূর্ববর্তী খবরমার্কিন বাহিনী আফগানিস্তান ছাড়ছে এটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ: রাশিয়া
পরবর্তী খবররাঙ্গামাটি শহরের দুটি গুরুত্বপূর্ণ শপিং মলে করোনা প্রতিরোধক বুথ স্থাপন

Leave a Reply