অল্পের জন্য মৃত্যুর দুয়ার থেকে ফিরে আসলেন ১৩ নৌ যাত্রী”

আজ ১৬ মে রবিবার সকালের দিকে লংগদু উপজেলা থেকে আসা একটি স্পীডবোট সুভলং চ্যানেল এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে প্রায়ই যাত্রী আহত হয়েছে। গরম মৌসুমে কাপ্তাই হ্রদে পানি কম থাকায় যাত্রীরা সাঁতার কেটে এবং আশপাশের লোকদের সহযোগীতায় হৃদের তীরে উঠতে পেরেছে। যাত্রীদের মধ্যে কিছু সংখ্যক নারী ছিলেন। যাত্রীদের সাথে কথা বলে জনা যায় স্পীটবোর্ডটি আকারে বড় হওয়ায় অধিক যাত্রী নিয়ে অন্যান্য স্পীড বোটের সাথে পাল্লা দিয়ে রাঙ্গামাটি সদরে আসতেছিল।

অল্পের জন্য মৃত্যুর দুয়ার থেকে ফিরে আসলেন ১৩ নৌ যাত্রী"

সরেজমিনে দেখা যায়, ঈদ মৌসুমে বাড়তি ভাড়া ও চালকদের মধ্যে প্রতিযোগীতার প্রবনতা থাকায় দূঘর্টনা ঘটছে। শুস্ক মৌসুমে হ্রদে পানি পানি কম থাকায় আজ বড় কোন ঘটনা ঘটেনি। যার কারনে যাত্রীরা প্রানে বেঁচে ফিরলেন। বর্ষা মৌসুম হলে অনেক জানমালের ক্ষতি হতো। মূলত রাঙ্গামাটি জেলার জেলা সদরে সাথে ৫টি উপজেলার যোগাযোগ মাধ্যম হচ্ছে নৌপথ। বাঘাইছড়ি, লংগদু, জুড়াছড়ি, বরকল, ও বিলাইছড়ির সাথে লঞ্চ ও স্পীডবোটে মানুষ যাতায়াত করে থাকে।

বেশ কয়েকজনের সাথে আলাপ করে জানা যায় যাত্রীরা প্রাণে বেঁচে গেলেও তাদের বেশির ভাগ মালামাল পানিতে নষ্ট হযে যায়।

এই ব্যাপারে জানার জন্য ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সাথে যোগাযোগ করা হলে তারা জানান যে বিষয়টি সম্পর্কে তারা অবহিত নন, কেউ তখন তাদের জানায়নি।

দৈনিক সত্যের সকাল / নূরুল (রাঙামাটি)

পূর্ববর্তী খবরসিনোফার্মের টিকায় অগ্রাধিকার পাবে চায়নাতে অধ্যনরত শিক্ষার্থিরা।
পরবর্তী খবরনওগাঁর আত্রাইয়ের শ্রমীক লীগ নেতাকে হাত পায়ের রগ কেটে গুরুতর জখম; আটক ১

Leave a Reply