অসহায় মানুষের পাশে দাঁড়ানো এক অন্যরকম প্রশান্তি এনে দেয় : সেলিম রেজা।

কালীগঞ্জ প্রতিনিধি: ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় হতদরিদ্র ও কর্মহীন অসহায় মানুষ‌দের মাঝে ত্রান সামগ্রী, শীতবস্ত্র ও বিভিন্ন দায়গ্রস্থ মানুষের পাশে দাড়িয়েছেন ইমান আলী ফাউন্ডেশনের চেয়ারম্যান ও বিশিষ্ট ব্যবসায়ী সেলিম রেজা ।

“মানুষ মানু‌ষের জ‌ন্যে” এই প্র‌তিপা‌দ্যর আ‌লো‌কে বর্তমান দে‌শের দু-সম‌য়ে অসহায় মানু‌ষের পা‌শে এ‌সে দাড়া‌লেন কালীগঞ্জের রায়গ্রাম এলাকার এই কৃতি সন্তান । তিনি এই করোনা মহামারীর শুরু থেকে ব্যক্তিগত উদ্যোগে স্থানীয় লোকজন কে নিয়ে হতদরিদ্রদের মাঝে খাদ্যসামগ্রী তুলে দেন । শুরু থেকে তার প্রতিষ্ঠিত ইমান আলী ফাউন্ডেশন ২০০০ অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন ক‌রেছে। পেয়েছেন বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন থেকে সম্মাননা স্মারক।

দেশের এই ক্রান্তিলগ্নে যার যার সামর্থ্য অনুযায়ী সাধ্যমত সহায়তার হাত বাড়ানোর আহব্বান জানিয়ে তিনি ব‌লেন , পুরো দেশ আজ করোনাভাইরাস বা কোভিড-১৯ এ স্তব্ধ হয়ে গেছে। গত কয়েক যুগে প্রিয় মাতৃভূমির এমন পরিস্থিতি আর কেউ কখনো দেখেনি৷ ১৬ কোটি মানুষের এই দেশে প্রায় ৬ কোটির মত মানুষ রয়েছে যারা অসহায়, গরীব দুঃস্থ। দিনে ১ বেলা খাবার জোটাতে যাদের হিমশিম খেতে হয়।

দেশের এই ক্রান্তিলগ্নে তারাই আজ সবচাইতে বেশি বিপদে।অসহায় মানুষের পাশে দাঁড়ানো এক অন্যরকম প্রশান্তি এনে দেয়। নেই কোনো আয়, রোজগার, তাই পেটেও নেই খাবার। এই মুহূর্তে তাদের পাশে দাঁড়ানো মানুষ হিসেবে আমাদের দায়িত্ব। তারই অংশ হিসেবে এলাকার অসহায় দুস্থ ও গরীব লোকদের পাশে দাঁড়াতে পেরে নিজেকে অনেক সৌভাগ্যমান মনে হচ্ছে।

পূর্ববর্তী খবরফরিদপুরের সালথায় খাদ্যের নিরাপদতা শীর্ষক সেমিনার অনুষ্টিত।
পরবর্তী খবরপাবনার চাটমোহর পৌরসভায় নির্বাচনে আ’লীগ প্রার্থী জয়ী..অপরদিকে ভোটকেন্দ্রে যুবকের মৃত্যু!

Leave a Reply