অসহায় ও কর্মহীনদের পাশে যবিপ্রবি ছাত্রলীগ

রুহুল আমিন,যবিপ্রবি প্রতি: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে অতিমারী করোনায় কর্মহীন ও অসহায় ৬০টি পরিবারকে খাদ্য সামগ্রী উপহার দিয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) ছাত্রলীগ।

আজ শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) সামনে যবিপ্রবি ছাত্রলীগের খাদ্য সামগ্রী বিতরণের এ কর্মসূচির উদ্বোধন করেন যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন। তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা সম্ভব হয়েছিল, কিন্তু তাঁর চিন্তা-চেতনাকে কেউ হত্যা করতে পারেনি। সেটাও তারা চেয়েছিল, দীর্ঘ ২১ বছর ইতিহাস মুছে দিয়ে একটি নব্য পাকিস্তান করতে চেয়েছিল। তবে একজন মানুষকে মারা যায় কিন্তু তিনি যদি মানুষের মধ্যে মহান হয়ে যান, একটি ভূখ-ের জন্য অপরিহার্য হয়ে যান, তখন তাঁকে হত্যা করলেও তিনি আদর্শ ও চেতনায় শক্তিশালী রূপে মানুষের মধ্যে বেঁচে থাকেন। জাতির পিতা মানুষের মধ্যে এমনই শক্তিশালী হয়ে বেঁচে আছেন। খাদ্য সামগ্রী বিতরণের মতো এমন কর্মসূচি গ্রহণ করায় যবিপ্রবি ছাত্রলীগের নেতা-কর্মীদের ধন্যবাদ জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন যবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ তোফায়েল আহমেদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো. আলম হোসেন, যবিপ্রবি ছাত্রলীগের সদ্য সাবেক সাংগঠনিক সম্পাদক আফিকুর রহমান অয়ন, শহীদ মসিয়ূর রহমান হলের সভাপতি বিপ্লব কুমার দে শান্ত, হলের যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল রানা, বিশ্ববিদ্যালয় শাখার সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আল মামুন শিমনসহ অর্ধ শতাধিক ছাত্রলীগ নেতা-কর্মী। ছাত্রলীগের দেওয়া খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল, আলু, লবণসহ বিভিন্ন উপকরণ।

পূর্ববর্তী খবরচৌদ্দগ্রামে প্রবাসীর বাড়িতে দূর্ধর্ষ চুরি
পরবর্তী খবরআট মাস পর হিলি বন্দরে কাঁচা মরিচ আমদানি

Leave a Reply