অ্যাপলের এক হেডফোনের দাম ৪৬ হাজার টাকা

অ্যাপলের এক হেডফোনের দাম ৪৬ হাজার টাকা

অ্যাপলের পণ্যের দাম অন্য সবার চেয়ে একটু বেশি। তাই বলে একটি হেডফোনের দাম ৪৬ হাজার টাকা! হ্যাঁ, আপনি ঠিকই শুনছেন; এয়ারপডস ম্যাক্স শিরোনামের তারহীন হেডফোন বাজারে নিয়ে আসছে অ্যাপল। ১৫ ডিসেম্বর থেকে বাজারে আসতে যাওয়া এই হেডফোনের মূল্য অ্যাপল নির্ধারণ করেছে ৫৪৯ মার্কিন ডলার, বাংলাদেশের মুদ্রায় যা ৪৬ হাজার টাকার বেশি।

মার্কিন প্রযুক্তিবিষয়ক সাইট দ্য ভার্জসহ একাধিক গণমাধ্যমের খবর, ‘নয়েজ ক্যানসেল’ সুবিধার এয়ারপডস ম্যাক্স আসছে ধূসর, রুপালি, আকাশী নীল, সবুজ ও গোলাপি রঙে। আছে বেশ কিছু উন্নত সুবিধা।

তবে নতুন এই হেডফোনের ঘোষণা দেওয়ার পরই এর দাম নিয়ে সমালোচনার মুখে পড়েছে অ্যাপল। নতুন এই হেডফোনে যেসব সুধিবা আছে, প্রায় একই সুবিধা নিয়ে অন্য কোম্পানিগুলো অর্ধেক দামে বাজারে বিক্রি করেছে। প্রযুক্তি বিশ্লেষকেরা মনে করছেন, এই হেডফোনের দাম ২০০ থেকে ৩০০ মার্কিন ডলারের বেশি হতে পারে না।

 

অ্যাপল ইনকরপোরেটেড বিখ্যাত মার্কিন বহুজাতিক প্রযুক্তি কোম্পানি। ১৯৭৬ সালের ১ এপ্রিল স্টিভ জবস, স্টিভ ওজনিয়াক ও রোনাল্ড ওয়েন মিলে অ্যাপল গঠন করেন।

পূর্ববর্তী খবরপ্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জেলা বাসীর পক্ষ থেকে অভিনন্দন জানিয়ে চাঁপাইনবাবগঞ্জে আনন্দ র‌্যালি বের করা হয়।
পরবর্তী খবরঈশ্বরদী উপজেলা পরিষদ উপনির্বাচনে আ’লীগ প্রার্থী বিজয়ী ঘোষনা।

Leave a Reply