অ্যাপল সিইও’র ২০২১ সালের আয় ১০ কোটি ডলার

মার্কিন প্রযুক্তিপ্রতিষ্ঠান অ্যাপলের সিইও টিম কুক ২০২১ সালে আয় করেছেন মোট ১০ কোটি ডলার। বেতনসহ বোনাস ও অন্যান্য সুবিধা থেকে এ আয় করেছেন টিম কুক। সম্প্রতি এসইসি ফাইলিংয়ের এক প্রতিবেদনে টিম কুকের আয়ের তালিকা প্রকাশ করা হয়।

২০২০ সালের সেপ্টেম্বর থেকে গত বছর সেপ্টেম্বর পর্যন্ত ২০২১ সালের আর্থিক বছর গণনা করা হয়। গত আর্থিক বছরে অ্যাপলের আয়ের প্রবৃদ্ধি ছিল ৩৩ শতাংশ। প্রতিষ্ঠানটির মোট আয় ৩৬ হাজার ৫০০ কোটি ডলারেরও বেশি।-খবর সিএনবিসি।

এসইসির প্রতিবেদন অনুসারে, গত আর্থিক বছরে অ্যাপলের আর্থিক ও পরিবেশগত টেকসই লক্ষ্য অর্জনের জন্য ১ কোটি ২০ লাখ ডলার বোনাস পান টিম কুক। এছাড়া অন্যান্য সুবিধা হিসেবে ১৩ লাখ ৯০ হাজার ডলার পেয়েছেন তিনি। এর মধ্যে ৭ লাখ ১২ হাজার ৪৮৮ ডলার ব্যক্তিগত আকাশ ভ্রমণ, ৬ লাখ ৩০ হাজার ৬৩০ ডলার নিরাপত্তা, ১৭ হাজার ৪০০ ডলার পরিকল্পনা, ২ হাজার ৯৬৪ ডলার জীবন বীমা প্রিমিয়াম ও ২৩ হাজার ৭৭ ডলার ছুটি বাবদ পেয়েছেন তিনি। টিম কুকের বেতন ৩০ লাখ ডলার। স্টক পুরস্কার হিসেবে টিম কুক পান ৮ কোটি ২৩ লাখ ৫০ হাজার ডলার। এছাড়া আরো উপার্জন মিলে টিম কুকের আয় দাঁড়ায় ৯ কোটি ৮৭ লাখ ৩০ হাজার ডলার।

এ বিষয়ে অ্যাপল কর্তৃপক্ষ জানায়, ২০২১ সাল অ্যাপলের জন্য উল্লেখযোগ্য বছর ছিল। ২০১১ সালের আগস্টে সিইও নির্বাচিত হন টিম কুক। প্রথমবারের মতো তাকে ইকুইটি অ্যাওয়ার্ড দেয়া হয়।

পূর্ববর্তী খবরঢাবিতে ছাত্রলীগের হল কমিটি; লেখক ও জয়কে অবাঞ্ছিত ঘোষণারা হুঁশিয়া
পরবর্তী খবরজুতা কাহিনি

Leave a Reply