আইন আল-আসাদ ঘাঁটি লক্ষ্য করে রকেট হামলা; ক্ষেপণাস্ত্র ব্যবস্থা সক্রিয়

ইরাকের পশ্চিমাঞ্চলীয় আল-আনবার প্রদেশের আইন আল-আসাদ সেনাঘাঁটি লক্ষ্য করে বেশ কয়েকটি রকেট নিক্ষেপ করা হয়েছে বলে খবর পাওয়া গেছে। একটি নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে শাফাক নিউজ জানিয়েছে, বুধবার বিকেলে আইন আল-আসাদ ঘাঁটিতে পাঁচটি রকেট ছোঁড়া হয়।ওই ঘাঁটিতে মার্কিন সেনা মোতায়েন রয়েছে।

শাফাক নিউজ আরো জানিয়েছে, নিক্ষিপ্ত রকেটগুলো ওই মার্কিন সামরিক ঘাঁটির কাছাকাছি আঘাত হেনেছে। এটি বলেছে, রকেটগুলো ঘাঁটিটির দিকে ছুটে গেলে সেখানকার ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা ‘সি-র‍্যাম’ সক্রিয় হয়ে।

মার্কিন নেতৃত্বাধীন সামরিক জোটের নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তার বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, এসব রকেট হামলায় কেউ হতাহত হয়নি।ইরাকি সেনা কর্মকর্তাদের বরাত দিয়ে বার্তা সংস্থাটি আরও জানিয়েছে, আইন আল-আসাদে নিক্ষিপ্ত রকেটগুলো ছিল কাতিউশা শ্রেণির।

ইরাকের জনগণ যখন দেশটি থেকে অবশিষ্ট মার্কিন সেনা প্রত্যাহারের দাবিতে সোচ্চার তখন মার্কিন ঘাঁটি লক্ষ্য করে রকেট নিক্ষেপ করা হলো। এর আগে গত মঙ্গলবার আইন আল-আসাদ ঘাঁটি লক্ষ্য করে কে বা কারা বিস্ফোরক-ভর্তি দু’টি ড্রোন পাঠায়। তবে ড্রোন দু’টিকে ইরাকি ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা গুলি করে ভূপাতিত করে। ২০২০ সালের জানুয়ারি মাসে মার্কিন হামলায় জেনারেল সোলাইমানির শাহাদাতের বদলা নিতে আইন আল-আসাদ ঘাঁটিতে ভয়াবহ ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছিল ইরান।

পূর্ববর্তী খবরসড়ক দুর্ঘটনায় মা ও ছেলের মর্মান্তিক মৃত্যু
পরবর্তী খবরক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত ভার্সিটি গুলোর উপর ন্যাস্ত থাকছে; ইউসিজি

Leave a Reply