আইফোন এখন চার্জ হবে অ্যান্ড্রয়েডের চার্জারে

সবে মাত্র আইফোন ১৩ এসেছে বাজারে। নতুন সব ফিচারের জন্য ব্যবহারকারীদের মধ্যে বেশ সাড়া ফেলেছে এরইমধ্যে। ১৩ বাজারে আসার পর থেকেই জল্পনা কল্পনা শুরু হয়েছে আইফোন ১৪ নিয়ে। সেই পালে এবার বাতাস দিল স্বয়ং আইফোন নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপল।

অ্যাপল ট্র্যাকার আইড্রপ জানিয়েছে, আইফোন ১৪ মডেলের ফোনগুলো অ্যান্ড্রয়েড ফোনের চার্জার দিয়েই চার্জ দেওয়া যাবে! জানা গেছে, আইফোন ১৪ প্রো মডেলে থাকবে টাইপ-সি পোর্ট। যা দিয়ে চার্জিং ও ডেটা ট্রান্সফার করা যাবে। আইফোন ১২ সিরিজেও এই ধরনের চার্জিং পোর্ট দেওয়া হয়েছিল।

মাঝে শুধু আইফোন ১৩ সিরিজে কোম্পানি চার্জিংয়ের জন্য একটি লাইটনিং পোর্ট দেয়। তবে আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্স মডেল দুটির জন্য প্রোরেজ ভিডিও রেকর্ডিং মোড নিয়ে হাজির হয়েছে আইফোন। এতে প্রায় এক মিনিটেরও বেশি সময় ফাইলের মেমোরি অধিগ্রহণ করে বসে থাকে। তাই দ্রুত ফাইল স্থানান্তরের জন্য আইফোন ১৪ প্রো মডেলে সাধারণ ইউএসবি-টাইপ সি পোর্ট ব্যবহার করার পরিকল্পনা করছে অ্যাপল।

শাওমি, ওয়ানপ্লাস, ওপ্পো এবং অন্যরা এই ফাস্ট চার্জিং প্রযুক্তিতে অনেকটাই এগিয়ে গেছে। প্রযুক্তি বাজারে টিকে থাকতে পরবর্তী আইফোনেও ইউএসবি টাইপ-সি পোর্টই দেওয়া হবে বলে ধারণা করা যাচ্ছে। নতুন আইফোনের ফাস্ট চার্জিং ক্যাপাবিলিটি ২৫ ওয়াট পর্যন্ত বাড়াচ্ছে অ্যাপল।

পাশাপাশি চলতি বছরের আইপ্যাড মডেল আইপ্যাড মিনি ৬ এবং এম১ পাওয়ার্ড আইপ্যাড প্রো (দুটি ভ্যারিয়েন্টেই) মডেলে ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট এবং একটি ডিসেন্ট চার্জিং সাপোর্ট দেওয়া হয়েছে।

সূত্র: নিউজ১৮

পূর্ববর্তী খবরজবিতে টিকার দ্বিতীয় ডোজ ডিসেম্বরের প্রথম সপ্তাহে
পরবর্তী খবরশিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া চেয়ে রিট

Leave a Reply