আইসোলেশন থেকে পালিয়ে যাওয়া ১০ রোগীকে ফেরত আনা হয়েছে

করোনা পজেটিভ ৭জন সহ ১০জনকে যশোর জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ড থেকে ‘পালিয়ে যাওয়ায় আবার ফেরত আনা হয়েছে।

যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক কাজী সায়েমুজ্জামান বলেন, “হাসপাতাল কর্তৃপক্ষকে না বলে চলে যাওয়ায় দশ রোগীকে শনাক্ত করা হয়েছে। তারা তাদের বাড়িতেই ছিলেন। স্থানীয় প্রশাসনের সঙ্গে কথা বলে তাদের শনাক্ত করা হয়েছে।

এছাড়া তাদের সংস্পর্শে আসা ব্যক্তিদের কোয়ারেন্টিনসহ প্রয়োজনীয় ব্যবস্থার আওতায় আনা হচ্ছে বলে জানিয়েছেন হাসপাতালের তত্ত্বাবধায়ক দিলীপ কুমার রায়।
তিনি আর ও বলেন “ভারত থেকে আসা সাত জনসহ আইসোলেশন ওয়ার্ড থেকে পালিয়ে যাওয়া ১০ জনকে শনাক্ত করে সোমবারের মধ্যেই হাসপাতালে ফিরিয়ে আনা হয়েছে।

অধিকাংশই করোনা পজিটেভ ছিলেন। কিন্তু নিজেদের শরীরে লক্ষণ দেখতে না পেয়ে তারা গোপনে হাসপাতাল ত্যাগ করেছিলেন।”

ডা. দিলীপ কুমার রায় আর ও জানান, গত ২০ থেকে ২৩ এপ্রিলের মধ্যে এই রোগীরা যশোর জেনারেল হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ড থেকে পালিয়ে যান।
হাসপাতাল কর্তৃপক্ষের দেওয়া তথ্যে ‘পলাতকদের’ তালিকায় রয়েছেন সাতক্ষীরার আশাশুনির প্রতাপপাড়ার মিলন হোসেন (৩২), কালিগঞ্জের শেফালি রানি (৪০), যশোর শহরের পশ্চিম বারান্দিপাড়ার মনিমালা দত্ত (৪৯), রাজবাড়ী সদরের রামকান্তপুর গ্রামের নাসিমা আক্তার (৫০), খুলনার পাইকগাছার ডামরাইল গ্রামের আমিরুল সানা (৫২), রূপসার সোহেল সরদার (১৭) ও সদরের বিবেকানন্দ (৫২), যশোর সদরের পাঁচবাড়িয়ার ফাতেমা (১৯), রুমা (৩০) ও ওমাদা গ্যারেজ এলাকার প্রদীপ বিশ্বাস (৩৭)।

যশোরের শার্শা উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ইউসুফ আলী জানিয়েছেন, গত ১ এপ্রিল থেকে ২৫ এপ্রিল পর্যন্ত বেনাপোলে ভারত ফেরতদের মধ্যে ২৯ জনের শরীরে করোনাবাইরাস শনাক্ত হয়েছে।

পূর্ববর্তী খবরচাঁপাইনবাবগঞ্জের আরো ৩ জনের করোনা শনাক্ত
পরবর্তী খবরঢাকায় চীনের প্রতিরক্ষা মন্ত্রী

Leave a Reply