আজ বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বের ফিরতি ম্যাচে ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বের গুরুত্বপূর্ণ ফিরতি ম্যাচে ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ। আজ বাংলাদেশ সময় ঠিক রাত ৮:০০ খেলাটি অনুষ্ঠিত হবে। খেলাটি বাংলাদেশে হওয়ার কথা ছিল কিন্তু করোনা ভাইরাসের কারণে খেলাটি বাংলাদেশে হচ্ছে না। ভারতের বিপক্ষে বাংলাদেশ খেলাটি দোহা অনুষ্ঠিত হবে।

 

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বের গত ম্যাচে আফগান সাথে বাংলাদেশ ১-১ গোল ব্যবধানে ড্র করেছে। অন্য দিকে গত ম্যাচে কাতারের সাথে ১-০ গোল ব্যবধানে হেরেছে ভারত। ভারত মোট ৬টি ম্যাচ খেলে ৩টি জয় ও ৩টি পরাজয় নিয়ে মোট ৩ পয়েন্ট সংগ্রহ করেছে অন্য দিকে বাংলাদেশ সমান ম্যাচ খেলে ২টি তে ড্রও ও ৪টি তে পরাজয় নিয়ে ২ পয়েন্ট সংগ্র করেছে।

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বের প্রথম রাউইন্ডে ভারতের ঘরের মাঠে ১-১ গোলে ড্রও করে বাংলাদেশ। জেমি ডে কোচের নের্তৃত্ব বাংলাদেশ ফুটবল দল অনেক দুর্দান্ত খেলছে। বিশেষ করে আফগানস্থান মত শক্তিশালী ফুটবল দলের সাথে যে ধরণের ফুটবল খেলেছে এক কথায় বলতে অসাধারণ।

বাংলাদেশ ও ভারতের মধ্যে মোট ২৯ ম্যাচ হয়েছে এর মধ্যে জয়ী হয়েছে মাত্র ২টিতে আর হেরেছে ১৫টিতে। তবে সর্বশেষ যেই ম্যাচ গুলো খেলেছেন সেই ম্যাচগুলোতে বাংলাদেশ অনেক ভালো খেলেছে। সর্বশেষ ৩টি ম্যাচে বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বে ও ২০১৩-২০১৪ সালে ভারতে মাটিতে ড্রও করে বাংলাদেশ।

বাংলাদেশে একাদশে সম্ভবত যারা থাকবেন

আনিসুর রহমান (গোলকিপার); তপু বর্মন, রায়াদুল হাসান, মোহাম্মদ রহমত, তারিক কাজী; সোহেল রানা, জামাল ভূঁইয়া, রাকিব হোসেন, বিপ্লু আহমেদ, মাসুক জোনি; মতিন মিয়া

ভারতের একাদশে সম্ভবত যারা থাকবেন

গুরপ্রীত সিং সন্ধু (গোলকিপার); প্রীতম কোটাল, সন্দেশ ঝিঙন, চিংলেনসানা সিং, আকাশ মিশ্র; ব্র্যান্ডন ফার্নান্দেস, সুরেশ সিং, আশিক কুরুনিয়ান; মনভীর সিং, সুনীল ছেত্রি, বিপিন সিং

খেলাটি দোহা থেকে সরাসরি সম্প্রচার করবে টি স্পোর্টস ও গাজী টিভিতে একেই সাথে ভারতের স্পোর্টস চ্যানেল গুলোতে নজর রাখতে পারেন।

পূর্ববর্তী খবরইরানের ত্রয়োদশ প্রেসিডেন্ট নির্বাচনের প্রথম টেলিভিশন-বিতর্কে প্রার্থীরা যা বললেন
পরবর্তী খবরআইটি খাতে এ বছরই ১০ লাখ কর্মসংস্থান

Leave a Reply