30 C
Dhaka
Saturday, November 26, 2022

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন পোলার্ড

দীর্ঘ ১৫ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারকে বিদায় বললেন কাইরন পোলার্ড। আজ বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ওয়েস্ট ইন্ডিজের এই অলরাউন্ডার জানিয়ে দিয়েছেন, ক্যারিবীয়দের মেরুনরঙা জার্সিটায় আর দেখা মিলবে না তার। 

পোলার্ড ইনস্টাগ্রামে একটি ভিডিওতে বলেছেন, ‘সতর্কভাবে বিবেচনা করার পরে আমি আজ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমি যখন ১০ বছর বয়সী কিশোর, তখন থেকেই ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলতে চেয়েছিলাম, এটাই আমার স্বপ্ন ছিল। ১৫ বছরের বেশি সময় ধরে টি-টোয়েন্টি ও ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের প্রতিনিধিত্ব করতে পেরে আমি বেশ গর্বিত।’

তিনি আরও যোগ করেন, ‘আমার শৈশবের নায়ক, ব্রায়ান লারার নেতৃত্বে ২০০৭ সালে আমার আন্তর্জাতিক অভিষেক হয়েছিল। সে স্মৃতি আমি এখনও খুব ভালোভাবেই মনে করতে পারি। সেই মেরুন রঙা জার্সিটা পরা, এমন কিংবদন্তিদের সঙ্গে খেলাটা একটা বিশেষ অধিকার যা আমি কখনই হালকাভাবে নিইনি, সেটা হোক ব্যাটিংয়ের ক্ষেত্রে, কিংবা বোলিং-ফিল্ডিংয়ের ক্ষেত্রে।’

দেশের হয়ে না খেলার কারণ হিসেবে তিনি দেখিয়েছেন সময়ের স্বল্পতাকে। জীবনের এই সময়ে এসে তিনি এখন পরিবারকে বেশি সময় দিতে চাইছেন। সে কারণেই তিনি অবসর নিচ্ছেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে।

ক্যারিবীয়দের হয়ে ১৫ বছরের দীর্ঘ ক্যারিয়ার তার। ২০০৭ সালে অভিষেকের পর থেকে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১২৩টি ওয়ানডে ও ১০১টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। তবে এই দীর্ঘ সময়ে কখনো তাকে সাদা পোশাকে দেখা যায়নি তাকে। আন্তর্জাতিক ক্যারিয়ারকে বিদায়ও বলছেন টেস্ট ম্যাচ না খেলেই।

তবে দেশের হয়ে না খেললেও ক্রিকেটকে অবশ্য বিদায় জানাচ্ছেন না তিনি। আইপিএল সহ বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি ক্রিকেট লিগে দেখা মিলবে তার, এ বিষয়টাও সেই পোস্টেই জানিয়েছেন পোলার্ড। বর্তমানে আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলছেন পোলার্ড। দলটির গুরুত্বপূর্ণ সদস্যও তিনি।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

লেখক থেকে আরো