আবারও বাড়ছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি

বাংলাদেশে করোনা কারনে সকল শিক্ষা বন্ধ আছে। বাংলাদেশে করোনা বৃদ্ধির কারণে আবারও শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি বাড়ানো হচ্ছে। মহামারি মোকাবিলা চলমান লকডাউন বিধিনিষেধ আরেক ধাপ বাড়ানো সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষা মন্ত্রণালয় থেকে জানিয়েছে আগামী দু-তিন দিনের মধ্যে এ বিষয়ে ঘোষণা দিতে পারি।

রোববার (২৩মে) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক বিভাগের সচিব মো মাহবুব হোসেন সংবাদমাধ্যমকে এ কথা নিশ্চিত করেছেন।

এ প্রসঙ্গে মোঃ মাহবুব হোসেন আরও বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আবারও বাড়ানো হবে। এ বিষয় আগামী দুই – তিন দিনের মধ্যে জানানো হবে। কিন্তু কতদিন শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি বাড়ানো হবে তা এখন সিদ্ধান্ত করা হয়নি। এ বিষয়ে আলাপ-আলোচনা করে সিদ্ধান্ত নিয়ে জানানো হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের এক সূত্র জানা গেছে,শিক্ষাপ্রতিষ্ঠান ২৯ মে পর্যন্ত ছুটির ঘোষণা থাকরেও তা বাড়িয়ে ৩০ মে করা হয়েছে।

একটি সূত্রে জানা যায়, জুনের ১০ তারিখ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার পরিকল্পনা করা হচ্ছে। ছুটি দশ দিন বাড়ানো হচ্ছে। ভারতের করোনা পরিস্থিতি প্রতিনিয়ত খারাপ অবস্থা হচ্ছে তার প্রভাব বাংলাদেশ পড়তে পারে বলে আশঙ্কা করছেন। তাই শিক্ষা মন্ত্রণালয় শিক্ষপ্রতিষ্ঠান ছুটির পক্ষে আছেন।

আর একটি সুত্রে জানা যায়, শিক্ষা প্রতিষ্ঠান খুলার পর ক্লাস শুরু প্রস্তুতি শুরু হবে। শিক্ষাপ্রতিষ্ঠান খুলার পর চলতি বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাসের ক্লাস শেষের উপর গুরুত্ব দেওয়া হবে। এ জন্য সপ্তাহে ছয় দিন ক্লাস হবে এসএসসি ও এইচএসসি। এবং অন্যান শ্রেণী ক্লাস হবে সপ্তাহে একটি করে অনলাইনে ক্লাস চলবে নিয়মিত।

সূত্রঃ সমায়ের কণ্ঠস্বর

পূর্ববর্তী খবররাঙ্গামাটি পৌরসভায় অনলাইন জন্মনিবন্ধন সনদ পেতে দীর্ঘ লাইন
পরবর্তী খবরচাঁপাইনবাবগঞ্জ একদিনে সর্বোচ্চ আক্রান্ত ৮৩ জন

Leave a Reply