আমেরিকা সাইবার হামলা ঠেকাতে ব্যর্থ হলেই রাশিয়ার ঘাড়ে দোষ চাপায়: মস্কো।

ছবি:- পাসটুডে

আমেরিকার অর্থ মন্ত্রণালয়ে সাইবার হামলায় রাশিয়ার হাত রয়েছে বলে ওয়াশিংটন যে অভিযোগ করেছে তা নাকচ করে দিয়েছে মস্কো। রাশিয়া বলেছে, ওয়াশিংটনকে মস্কোর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আরোপ বন্ধ করতে হবে।

রুশ প্রেসিডেন্টের মুখপাত্র দিমিত্রি পেসকভের বরাত দিয়ে দেশটির বার্তা সংস্থা তাস এ খবর জানিয়েছে। পেসকভ সোমবার মস্কোয় এক সংবাদ সম্মেলনে বলেছেন, আমেরিকা যখনই সাইবার হামলা ঠেকাতে ব্যর্থ হয় তখনই সে দায় রাশিয়ার ঘাড়ে চাপানোর প্রবণতা ভালো নয়।

এর আগে ওয়াশিংটনে নিযুক্ত রুশ দূতাবাস মার্কিন অর্থ মন্ত্রণালয়ে সাইবার হামলায় রাশিয়ার জড়িত থাকার অভিযোগ নাকচ করে দিয়েছিল। ওই দূতাবাস বলেছে, কোনো দেশের তথ্যভাণ্ডারে হামলা চালানো রাশিয়ার পররাষ্ট্রনীতির পরিপন্থি। কাজেই মার্কিন গণমাধ্যম সেদেশের সরকারি প্রতিষ্ঠানে সাইবার হামলার জন্য মস্কোকে দায়ী করে যেসব খবর ছেপেছে তা ভিত্তিহীন।

আমেরিকা সাইবার হামলা ঠেকাতে ব্যর্থ হলেই রাশিয়ার ঘাড়ে দোষ চাপায়: মস্কো।
ছবি :- পাসটুডে।

বার্তা সংস্থা রয়টার্স রোববার রাতে খবর দিয়েছিল, মার্কিন অর্থ মন্ত্রণালয়ে সাইবার হামলা হয়েছে এবং এটির ওয়েবসাইট হ্যাক করা হয়েছে। ওই বার্তা সংস্থার খবরে দাবি করা হয়, একটি বিদেশি সরকারের সমর্থনপুষ্ট একটি জটিল হ্যাকার গোষ্ঠী মার্কিন অর্থ মন্ত্রণালয়ের তথ্য চুরি করার চেষ্টা করেছে। পরবর্তীতে আমেরিকার স্থানীয় গণমাধ্যমগুলো পরোক্ষভাবে ওই বিদেশি রাষ্ট্র বলতে রাশিয়ার প্রতি ইঙ্গিত করেছে।

মার্কিন গোয়েন্দা সংস্থাগুলো এটা ভেবে উদ্বিগ্ন হয়ে পড়েছে যে, যে হ্যাকারগোষ্ঠী আমেরিকার অর্থ মন্ত্রণালয়ের তথ্যভাণ্ডারে হানা দিতে পেরেছে তারা ভবিষ্যতে আমেরিকার অন্যান্য গুরুত্বপূর্ণ সরকারি প্রতিষ্ঠানেও একইরকম হামলা চালাতে পারে।

খবর:- পাসটুডে এর।

পূর্ববর্তী খবরবাইডেনকে আনুষ্ঠানিকভাবে জয়ী ঘোষণা ইলেকটোরাল কলেজ।
পরবর্তী খবরফাইজারের করোনা ভাইরাসের টিকা যে কারণে আনছে না ইরান ?

1 মন্তব্য

Leave a Reply