আর্জেন্টিনার বিপক্ষে নেইমারকে পাচ্ছে না ব্রাজিল

দুই দলের ঐতিহ্যবাহী লড়াইটার একটা গালভরা নাম আছে, ‘সুপারক্লাসিকো’। তবে এবারের ‘সুপারক্লাসিকো’ টা একটু কমই ‘সুপার’ হচ্ছে। চোটের কারণে যে এবার নেইমার থাকছেন না ব্রাজিল দলে!

পিএসজি ও ব্রাজিলের নাম্বার টেন সোমবার বাম উরুর অ্যাডাক্টরে মৃদু চোট পেয়েছেন। ম্যাচের মাত্র ২৪ ঘণ্টার কিছু বেশি আগে এমন সংবাদ পাওয়ায় নেইমারকে খেলানোর পথে হাঁটছে না ব্রাজিল।

মঙ্গলবার ব্রাজিল কর্তৃপক্ষ এক টুইটে জানিয়েছে বিষয়টি। সেখানে বলা হয়েছে, ‘নেইমারের কিছু অস্বস্তি শুরু হয়েছে। আর এর ওপর পরীক্ষা নিরীক্ষা করার জন্য পর্যাপ্ত সময় না থাকাতে নেইমারকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে টেকনিকাল কমিটি।’

নেইমারকে ছাড়াও অবশ্য ব্রাজিলের খেলতে সমস্যা নেই। বিশ্বকাপ নিশ্চিত করে ফেলেছে তিতের শিষ্যরা। নেইমার না থাকায় এখন নতুন কাউকে তার ভূমিকায় ব্রাজিল দলে বাজিয়ে দেখার সুযোগ পাবেন কোচ তিতে।

আর্জেন্টিনা ম্যাচে খেলতে পারছেন না বলে নেইমার ব্রাজিল দলের সঙ্গে আর্জেন্টিনা সফরেও যাবেন না। ফলে ব্রাজিল থেকে সরাসরি প্যারিসে চলে যাবেন তিনি।

এর আগে গেল সেপ্টেম্বরে আর্জেন্টিনা ব্রাজিলের মাটিতে মুখোমুখি হয়েছিল সেলেসাওদের। তবে সে ম্যাচের স্মৃতিটা নিশ্চয়ই দুই দল ভুলেই যেতে চাইবে।  সেদিন রাতে ম্যাচটা মাঠে গড়ানোর পাঁচ মিনিটের মধ্যেই মাঠে এসে বাগড়া দেয় ব্রাজিলের স্থানীয় স্বাস্থ্য কর্তৃপক্ষ।

অভিযোগ ছিল আর্জেন্টিনা দল সেখানকার করোনা নীতিমালা ভঙ্গ করেছে। পরে দুই দলের বহু চেষ্টা সত্বেও আর ম্যাচটা মাঠে গড়ানো যায়নি। সে ম্যাচের নিয়তি কী হবে, পয়েন্ট ভাগাভাগি হবে না দিয়ে দেওয়া হবে কাউকে, নাকি ম্যাচটা আবারও মাঠে গড়াবে, সে নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত আসেনি।

পূর্ববর্তী খবরশিগগিরই সংবিধানের ষোড়শ সংশোধনীর রিভিউ শুনানি
পরবর্তী খবরবিশ্বের সবচেয়ে ধনী দেশ এখন চীন

Leave a Reply