30 C
Dhaka
Saturday, November 26, 2022

আসছে মুবিনের বই ‘তুমি, আমি এবং ইশ্বর : একই গল্পের অনেক উপাখ্যান

“জন্ম পরে আশপাশ দেখে কতকিছু মোরা হই! মরণের আগে এতকিছু শিখেও মানুষ হলাম কই?”

অমর একুশে বইমেলা ২০২২-এ পাওয়া যাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আধুনিক ভাষা ইন্সটিটিউটের ফরাসি ভাষা ও সংস্কৃতি বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী ইমাম হোসেন মুবিনের বই ‘তুমি, আমি এবং ইশ্বর : একই গল্পের অনেক উপাখ্যান’। বইটি প্রকাশ করেছে বাউণ্ডুলে প্রকাশনী।

বইটি অমর একুশে বইমেলার বাউণ্ডুলে প্রকাশনীর ৬১৩ নাম্বার স্টলে যাবে। এছাড়া বর্তমানে বাউণ্ডুলে প্রকাশনীর অফিস ও অনলাইন বুক শপ রকমারিতেও পাওয়া যাচ্ছে। ৮০ পৃষ্ঠার বইটির প্রচ্ছদ মূল্য ২০০ টাকা।

ময়মনসিংহের ছেলে মুবিনের দাবি- সংলাপধর্মী বইটি মানুষের চিন্তার খোরাক জাগাবে, পাঠক’কে নতুন ভাবে ভাবতে সাহায্য করবে। “জন্ম পরে আশপাশ দেখে কতকিছু মোরা হই! মরণের আগে এতকিছু শিখেও মানুষ হলাম কই?” এমন হাজারো রকমের ভিন্ন ভিন্ন বাস্তব অনুভূতিতে ঠাসা বই’টি। বিক্রিত বইয়ের পুরো অর্থটাই পিছিয়ে পড়া শিশু-কিশোরদের স্বপ্ন পূরণের ভিত্তির কাজে ব্যয় করা হবে বলে, জানান মুবিন।

কেমন স্বপ্ন পূরণের কাজে ব্যয় করা হবে জানতে চাইলে ইমাম হোসেন মুবিন বলেন, অনেক শিশু-কিশোর আছে ; যাদের কেউ ক্রিকেট খেলতে পছন্দ করে বা কেউ গিটার বাজানো কিংবা আলোকচিত্র করতে পছন্দ করতে, তাঁদের সেই ভিন্ন রকমের স্বপ্ন পূরণের সারথি হিসেবে যতটুক পারা যায় কাজ করা হবে। সেই সঙ্গে একটি প্রতিষ্ঠান দাঁড় করানোর চিন্তা আছে মুবিনের। সমাজের বিভিন্ন ট্যাবু ভাঙ্গতে কাজ করবে এ প্রতিষ্ঠান। উল্লেখ্য, করোনা মহামারির কারণে এ বছর ১৫ ফেব্রুয়ারি থেকে অমর একুশে বইমেলা শুরু হবে এবং ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

লেখক থেকে আরো