ইএলডিসি’র দ্বিতীয় বছরে পদার্পন

কুবি প্রতিনিধি:- কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি)’র উদ্যোক্তা ও নেতৃত্ব উন্নয়ন নিয়ে কাজ করা সংগঠন “অন্ট্রোপ্রেনিয়রশীপ এন্ড লিডারশীপ ডেভলপমেন্ট ক্লাব (ইএলডিসি)” এর দ্বিতীয় বর্ষে পদার্পন উপলক্ষে আজ শনিবার (৩জুলাই) অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানটি ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত হবে।

দিনব্যাপী এই অনুষ্ঠানে থাকছে উপদেষ্টা ও সদস্যদের বক্তব্য, কুইজ,গেইম, পরামর্শদাতাদের কাছ থেকে পরামর্শ ও এক বছর পথচলার গল্প এবং ভবিষ্যৎ পরিকল্পনা প্রভৃতি।

প্রথম প্রতিষ্ঠাবার্ষিকীতে এর প্রতিষ্ঠাতা ও আহ্‌বায়ক মোঃ জহির রায়হান বলেন, “ইএলডিসির যাত্রা শুরুর মূল উদ্দেশ্য ছিলো সমসাময়িক কিছু সমস্যার সমাধান করা। বিশেষ করে, বিশ্ববিদ্যালয়ে অনেক উদ্যোক্তা ছিলো কিন্তু উদ্যোক্তাদের জন্য কোনো কমন প্লাটফর্ম ছিলোনা। শিক্ষার্থীদের স্কিলস ডেভেলপমেন্ট এর জন্য তেমন কেউই কাজ করছিলোনা এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে বিভিন্ন প্রাইভেট ও কর্পোরেট প্রতিষ্ঠানের সংযোগের কোনো মাধ্যমও ছিলোনা। মূলত তাদের নিয়ে কাজ করার লক্ষ্য নিয়েই গঠিত হয় এই সংগঠনটি।

তিনি আরো বলেন,গত এক বছরে আমরা চেষ্টা করেছি এই সমস্যাগুলোর সাস্টেইনেবল কিছু সমাধান নিয়ে আসার।বিভিন্ন আন্তর্জাতিক সংগঠনের সাথে যোগাযোগ করে উদ্যোক্তাদের আন্তজার্তিক মানের প্রশিক্ষণের ব্যবস্থা করছি, বিভিন্ন মাল্টিন্যাশনাল এবং ন্যাশনাল প্রাইভেট প্রতিষ্ঠানের সাথে আমাদের স্ট্রং নেটওয়ার্ক তৈরি করে কুবিয়ানদের অস্তিত্বের জানান দিচ্ছি।

উল্লেখ, প্রায় একই উদ্দেশ্য ও লক্ষ্য নিয়ে পরিচালিত অন্যান্য বিশ্ববিদ্যালয়ের প্রায় ২০টি সংগঠনের সাথে এবং ৮টি জাতীয় পর্যায়ের সংগঠনের সাথে সরাসরি কাজ করছে গতবছর প্রতিষ্ঠিত হওয়া ইএলডিসি। এছাড়াও বিভিন্ন ন্যাশনাল এবং মাল্টি-ন্যাশনাল কর্পোরেটদের সাথে সরাসরি কাজ করে যাচ্ছে।

পূর্ববর্তী খবরসংসদে স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করে কঠোর সমালোচনা
পরবর্তী খবরদেশে বন্ধ হচ্ছে বিদেশি সিরিয়াল, সংসদে প্রশ্নোত্তর পর্বে তথ্য ও সম্প্রচার মন্ত্রী

Leave a Reply