ইন্দোনেশিয়ার কারাগারে আগুন, নিহত ৪০

ইন্দোনেশিয়ার কারাগারে আগুন

ইন্দোনেশিয়ার বানতেন প্রদেশের একটি কারাগারে ভয়াবহ অগ্নিকাণ্ডে কমপক্ষে ৪০ জন নিহত ও ৩৯ বন্দী আহত হয়েছেন। কারাগারটিতে ধারণক্ষমতার চেয়ে বেশিসংখ্যক বন্দী অবস্থান করছিলেন। স্থানীয় সময় গতরাত ১টা থেকে ২টার মধ্যে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ইন্দোনেশীয় কর্মকর্তাদের বরাত দিয়ে আজ (বুধবার) সকালে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। প্রতিবেদনে জানানো হয়েছে, কারাগারের যে ব্লকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে, সেখানে ধারণক্ষমতার চেয়ে বেশি বন্দী অবস্থান করছিলেন।

ইন্দোনেশিয়ার আইন ও মানবাধিকার মন্ত্রণালয়ের কারাগার বিষয়ক দফতরের মুখপাত্র রিকা আপ্রিয়ান্তি জানান, বুধবার গভীর রাত ১টা থেকে ২টার মধ্যে বানতেন প্রদেশের তাংগেরাং কারাগারের সি ব্লকে আগুন লাগার ঘটনা ঘটে। পরে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। কর্তৃপক্ষ এখনো সেখানে উদ্ধারকাজ চালাচ্ছে বলেও জানান তিনি। তবে আগুন লাগার ঠিক কত সময় পর নিয়ন্ত্রণে আনা, তা পরিষ্কার করেন নি তিনি।

রিকা জানান, ‘আগুন লাগার ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে।’ তিনি আরো জানিয়েছেন, কারাগারের সি ব্লকে মাদক-অপরাধ সম্পর্কিত মামলার আসামিদের রাখা হয়েছিল এবং সেখানে মোট ১২২ জনের থাকার জায়গা ছিল। তবে অগ্নিকাণ্ডের সময় সেখানে কতজন বন্দি অবস্থান করছিলেন, সেটি জানান নি রিকা। তিনি স্বীকার করেছেন যে, কারাগারের ওই ব্লকে ধারণক্ষমতার চেয়ে বেশি বন্দীকে রাখা হয়েছিল।#

সুত্রঃ পার্সটুডে

পূর্ববর্তী খবরভারত-ইসরাইল সম্পর্ক আরো জোরদার হচ্ছে
পরবর্তী খবরতালেবান সরকারকে স্বাগত জানালো চীন

Leave a Reply