ইভ্যালি-ধামাকাসহ ৪ প্রতিষ্ঠানের সদস্যপদ স্থগিত করল ইক্যাব

ইভ্যালি-ধামাকাসহ ৪ প্রতিষ্ঠানের সদস্যপদ স্থগিত করল ইক্যাব

প্রতারণা মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী মোহাম্মদ রাসেল এবং তার স্ত্রী ও প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিন গ্রেফতার হওয়ার ১৪ দিন পর প্রতিষ্ঠানটির সদস্যপদ স্থগিত করল অভিভাবক সংগঠন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইক্যাব)।

বুধবার (২৯ সেপ্টেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে সংগঠনটি এ তথ্য নিশ্চিত করেছে। এদিন ইক্যাব মোট ৪টি প্রতিষ্ঠানের সদস্যপদ স্থগিত করে। বাকি প্রতিষ্ঠাগুলো হচ্ছে- ধামাকা শপিং, সিরাজগঞ্জ শপ ডটকম ও গ্লিটার্সআরএসটি ওয়ার্ল্ড।

বিজ্ঞপ্তিতে ইক্যাব জানায়, গত ১৮ জুলাই ভোক্তা ও বিক্রেতাদের অভিযোগের পরিপ্রেক্ষিতে ১৬টি প্রতিষ্ঠানকে ভিন্ন ভিন্ন অভিযোগে কারণ দর্শানোর নোটিশ দিয়েছিল ইক্যাব। ওই নোটিশের পর অভিযোগের বিষয়ে জবাব না দেওয়ায়, সন্তোষজনক জবাব না দেওয়ায়, ডিজিটাল কমার্স পরিচালনা নির্দেশিকা-২০২১ পরিচালনা না করায় এবং ক্রেতা-ভোক্তাদের পাওনা সময়মতো পরিশোধ না করায় এই ৪টি প্রতিষ্ঠানের সদস্যপদ স্থগিত ঘোষণা করা হয়েছে।

সদস্যপদ স্থগিতের কারণে এই ৪ প্রতিষ্ঠান জোটবদ্ধ অন্য সুবিধাগুলো থেকে বঞ্চিত হবে।

এর আগে গত ২৬ আগস্ট ইক্যাব একই কারণে ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জ ডটকম, টোয়েন্টিফোর টিকেটি ডটকম, গ্রিন বাংলা ই-কমার্স লিমিটেড, এক্সিলেন্ট ওয়ার্ল্ড অ্যাগ্রো ফুড অ্যান্ড কনজ্যুমার লিমিটেড স্থগিত করে।

ইভ্যালির সদস্যপদ স্থগিতের বিষয়ে ইক্যাব জানায়, গত ১৮ জুলাই ইক্যাবের নোটিশ পাওয়ার পর তিন মাস সময় চেয়েছিল ইভ্যালি। তবে তারা ১৫ দিন পরপর প্রতিষ্ঠানের অবস্থা জানাবে বলে কথা দিয়েছিল। তবে বারবার সময় নেওয়ার পরও তারা ক্রেতাদের সমস্যার সমাধান করেনি, ১৫ দিন পরপর তাদের অবস্থানও জানিয়ে তথ্যও দেয়নি। তাই তাদের সদস্যপদ স্থগিত করা হয়েছে।

পূর্ববর্তী খবরবিএনপি জেগে উঠছে : মির্জা ফখরুল
পরবর্তী খবরআফগানিস্তানের বর্তমান পরিস্থিতির জন্য গনি সরকার দায়ী: ইমরান খান

Leave a Reply