29 C
Dhaka
Sunday, November 27, 2022

ইরানে ৫০ এমপি করোনায় আক্রান্ত

ইরানের ২৯০ আসনের সংসদের প্রায় ৫০ জন সদস্য কোভিড-১৯ সংক্রমিত হয়েছেন বলে দেশটির জ্যেষ্ঠ এক সংসদ সদস্য জানিয়েছেন। দেশজুড়ে করোনার অতি-সংক্রামক ওমিক্রন ভ্যারিয়েন্টের লাগামহীন বিস্তারের মাঝে শনিবার সংসদ সদস্যদের করোনা আক্রান্তের এই খবর দিয়েছেন তিনি।

দেশটির সরকারি একটি টেলিভিশনের সংঙ্গে সংশ্লিষ্ট বার্তাসংস্থা ওয়াইজেসিকে সংসদ সদস্য আলীরেজা সালিমি বলেছেন, চলতি সপ্তাহের সংসদীয় অধিবেশন স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হবে।

এমপিদের মধ্যে করোনাভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ায় গত এপ্রিলে দেশটির সংসদের অধিবেশন দুই সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছিল। মহামারির শুরুর দিকে দেশটির কয়েকজন আইনপ্রণেতা এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারাও যান।

গণ টিকাদান শুরুর পর ইরানে করোনাভাইরাসের সংক্রমণের ঊর্ধ্বগতি কিছুদিনের জন্য কমতে শুরু করেছিল। সম্প্রতি দেশটিতে দৈনিক ৩০ হাজারের বেশি নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে।

তবে শনিবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ১৩০ জন।

মহামারি শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত প্রায় সাড়ে ৮কোটি মানুষের এই দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৬৫ লাখের বেশি মানুষ। এই ভাইরাসে মারা গেছেন ১ লাখ ৩২ হাজারের বেশি।ইরানে এখন পর্যন্ত করোনা টিকার উভয় ডোজ নিয়েছেন ৫ কোটিরও বেশি মানুষ। এছাড়া দেশটির ১ কোটি ৯০ লাখের বেশি মানুষ করোনার তিন ডোজ টিকা নিয়েছেন।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

লেখক থেকে আরো