ইয়েমেনে আগ্রাসন বন্ধ হলেই কেবল প্রতিশোধমূলক হামলা বন্ধ হবে: হুথি

ইয়েমেনের ওপর সৌদি নেতৃত্বাধীন আগ্রাসন বন্ধ হলে এবং দেশটির ওপর থেকে সর্বাত্মক অবরোধ প্রত্যাহার করা হলেই কেবল সৌদি আরবের বিরুদ্ধে প্রতিশোধমূলক হামলা বন্ধ হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছে সানা।

ইয়েমেনের সুপ্রিম পলিটিক্যাল কাউন্সিলের পদস্থ কর্মকর্তা মোহাম্মাদ আলী আল-হুথি তার অফিসিয়াল টুইটার পেজে দেয়া ধারাবাহিক কয়েকটি পোস্টে এ সতর্কবাণী উচ্চারণ করেছেন। তিনি লিখেছেন, “যখন আগ্রাসী দেশগুলো আমাদের দেশের ওপর কঠোর অবরোধ আরোপ করে আমাদের মাতৃভূমির ওপর আগ্রাসন চালাচ্ছে তখন এই আগ্রাসী দেশগুলোই আমাদেরকে হামলা বন্ধ করার আহ্বান জানাচ্ছে।”

তিনি সৌদি নেতৃত্বাধীন সামরিক জোটকে উদ্দেশ করে বলেন, “আপনারা অবরোধ ও আগ্রাসন বন্ধ করে ইয়েমেনের দুর্ভিক্ষ ও জনগণের দুর্দশা বন্ধ করুন।” হুথির টুইটার বার্তায় আরো বলা হয়, আমরা যুদ্ধ শুরু করিনি; কাজেই আমাদের পক্ষ থেকে বন্ধ করার প্রশ্ন উঠতে পারে না।

সতি হুথি যোদ্ধাদের সমর্থিত ইয়েমেনের সেনাবাহিনী সৌদি আরবের রাজধানী রিয়াদে আরামকো’র একটি তেল শোধনাগারে ড্রোনের সাহায্যে ক্ষেপণাস্ত্র হামলা চালায়। এতে ওই তেল শোধনাগারে আগুন ধরে যায়। সৌদি সরকার ওই হামলার নিন্দা জানিয়ে বলেছে, ইয়েমেনিরা বিশ্ব বাজারে তেল সরবরাহের উৎসে আঘাত হেনেছে। রিয়াদ এ ধরনের হামলার পুনরাবৃত্তি না করার জন্যও হুথিদের প্রতি আহ্বান জানায়।

সৌদি আরবের ওই আহ্বানের জবাব দিতে গিয়েই দৃশ্যত আগ্রাসন বন্ধ করার আহ্বান জানালেন হুথি।#

সূত্রঃ-পার্সটুডে |

পূর্ববর্তী খবরইয়েমেনে আগ্রাসন বন্ধ হলেই কেবল প্রতিশোধমূলক হামলা বন্ধ হবে: হুথি
পরবর্তী খবরকৃষ্ণসাগরে ক্ষেপণাস্ত্র নিক্ষেপে সক্ষম ডেস্ট্রয়ার পাঠিয়েছে আমেরিকা

Leave a Reply