27 C
Dhaka
Sunday, December 4, 2022

ঈশ্বরদীতে টাকা ছিনতাইয়ের অভিযোগ ছিলো নাটক; যুবক গ্রেফতার

ঈশ্বরদী প্রতিনিধিঃ ঈশ্বরদীতে মলম পার্টির ক্ষপ্পরে পড়ে টাকা ছিনিয়ে নিয়েছে মর্মে নাটক সাজিয়ে তিন লাখ টাকা আত্মসাতের চেষ্টায় অভিযুক্ত যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (১৪ জুন) রাত সাড়ে ১১টায় পাবনা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, ঈশ্বরদী পৌর শহরের শেরশাহ রোড কাঠালতলায় মিন্টু হোসেনের বাসায় পারভেজ আলীর পুত্র মোসাদ্দেকুর রহমান রাজু ভাড়া থাকতেন। সে ঈশ্বরদী বাজারের আ্যমব্রেলা শো-রুমের ম্যানেজার হিসেবে চাকরি করতো। তার ভাড়া বাসায় আদুরী (৫৫) নামে একজন কাজের মহিলা রয়েছে। সে মহিলা বিভিন্ন বাসায় কাজ করে যে আয় করতো তার একটি অংশ রাজুকে দিয়ে ব্যাংকে রাখতো।

চলতি বছরের ১৯ জানুয়ারি রাজু ন্যাশনাল ব্যাংক থেকে আদুরীর সম্মতিতে ২ লাখ ৮০ হাজার টাকা তোলে এবং আদুরী আরও ২০ হাজার টাকা রাজুকে দেয় এবং বলে ৩ লাখ টাকা তাঁর (আদুরি) নামে ন্যাশনাল ব্যাংকে এফডিআর করতে। রাজু আদুরীকে বলে, টাকাগুলো এফডিআর করা হয়েছে।

গত ১৩ জুন আদুরী রাজুকে তার এফডিআরের ৩ লাখ টাকা তুলে দিতে বলে এবং একটি চেক দেয়। রাজু সেই চেক দিয়ে ওই দিনই ৫ হাজার টাকা উত্তোলন করে। বেলা সাড়ে ১১টার দিকে সে ব্যাংক থেকে ৩ লাখ টাকা তুলে সাদা ব্যাগে নিয়ে শেরশাহ রোড আদুরীর বাসায় হেঁটে যাওয়ার পথে পিছন থেকে একজন মাথার পিছনে মলম জাতীয় কিছু দিয়ে অচেতন করে তার নিকট থেকে ৩ লাখ টাকা নিয়ে যায় বলে প্রচার করে এবং হাসপাতালে ভর্তি হয়।

এদিকে ঘটনার সংবাদ পেয়ে ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার রাজুকে জিজ্ঞাসাবাদে তার আচরন ও কথা সন্দেহজনক হওয়ায় ন্যাশনাল ব্যাংকে খোঁজ নিয়ে জানতে পারেন, সে ১৩ জুন ৩ লাখ টাকা উত্তোলন করে নাই। এমন কি আদুরীর নামে যে ৩ লাখ টাকার এফডিআর করার কথা ছিল সেটাও করে নাই। সে আদুরীর নামে সোনালী ব্যাংকে ২ লাখ টাকার এফডিআর করার জন্য টাকা নিয়ে ১ লাখ টাকার এফডিআর করেছে।এভাবে সে আদুরীর ৪ লাখ ৬৫ হাজার টাকা আত্মসাত করে পরিকল্পিতভাবে একটি মলন পার্টির নাটক সাজিয়ে প্রচার করার চেষ্টা করেছিল।

আদুরী বেগম বাদী হয়ে থানায় এজাহার দিলে রাজুর বিরুদ্ধে মামলা রুজু করা হয় এবং তাকে গ্রেফতার করে পুলিশ।

ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) অরবিন্দ সরকার জানান, রাজুর দেয়া তথ্য অনুযায়ী ৩ লাখ টাকা উদ্ধার করা হয়েছে। বাকি টাকা উদ্ধারের চেষ্টা করা হচ্ছে। তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

লেখক থেকে আরো