ঈশ্বরদীতে মাদকসহ কথিত সাংবাদিক ও মাদক ব্যবসায়ী আটক

ঈশ্বরদী প্রতিনিধিঃ ঈশ্বরদীতে কথিত সাংবাদিকসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

গোপন সংবাদের ভিত্তিতে ৮ জানুয়ারি (শনিবার) উপজেলার পৌরসভা এলাকা থেকে ফেন্সিডিল এবং গাঁজাসহ তাদের আটক করা হয়।

আটককৃত আসামীরা হলেন, শহরের শহীদ আমিন পাড়া এলাকার হাবিব মো. আজিজুল্লাহ’র ছেলে মো.তারিক বিন আজিজ (২৬) এবং ঈশ্বরদী বাইপাস এলাকার (ফতে মোহাম্মদপুর উত্তর পাড়া) মো.আবু তাহেরের পুত্র মো.জুয়েল রানা (২৭)।

এলাকাবাসী এবং প্রশাসন সুত্র জানায়, আটককৃতদের মধ্যে মো.জুয়েল রানা ‘‘দৈনিক উন্নয়নের কথা” নামক একটি পত্রিকার স্টাফ রির্পোটার হিসেবে কাজ করতেন এবং সেই সাংবাদিকতার পরিচয়ের আড়ালেই সে তার মাদকের রমরমা ব্যবসা পরিচালনা করে আসছিল।

জানাযায়, ৮ জানুয়ারি মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর, পাবনা ‘খ’সার্কেল এর পরিদর্শক ছানোয়ার হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে শহরের শহীদ আমিনপাড়ায় অভিযান চালিয়ে তারিক বিন আজিজ (২৬) কে ১১০ গ্রাম গাঁজাসহ এবং ফতে মোহাম্মদপুর উত্তর পাড়া থেকে এবং মো. জুয়েল রানা (২৭) কে ৮ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার করা হয়।

এসময় জুয়েল রানার বাড়ি থেকে ৪০ টি ফেন্সিডিলের খালি বোতল এবং বিদেশী বিভিন্ন ব্র্যান্ডের ৮ টি বিলাতি মদের খালি বোতলও উদ্ধার করা হয়। সেই সাথে ‘দৈনিক উন্নয়নের কথা’পত্রিকার পরিচয়পত্র জব্দ করে।

একই সময়ে অপর অভিযুক্ত মো.জুয়েল রানার বোন মোছা. পারুলের ঘর তল্লাশী করে ২২০ গ্রাম গাঁজা উদ্ধার করেছেন মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের সদস্যরা তবে পারুল বেগম কে আটক করা সম্ভব হয়নি।

গ্রেফতারকৃত আসামী জুয়েল রানা তার বড় ভাই মোঃ আলমগীর হোসেন’র সহযোগিতায় দীর্ঘদিন যাবত মাদক ব্যবসা করে আসছিল বলে জানাগেছে।

জানতে চাইলে ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার কু্ন্ডু জানান, সাংবাদিকতা একটি মহান পেশা আর এই পেশায় কাওকে নিয়োগ করার আগে পত্রিকার সম্পাদক বা পত্রিকা কর্তৃপক্ষের অবশ্যই উচিত যথাযথ ভাবে যাচাই পূর্বক পত্রিকার পরিচয় পত্র বা নিয়োগ পত্র দেওয়া। যাতে করে এদের মতো মাদক ব্যবসায়ী, মাদক মামলায় হাজতবাসকারী, ছিনতাই মামলার আসামীরা যাতে করে সাংবাদিকতা মত মহান পেশাকে কলুষিত করতে না পারে। 

তিনি আরও বলেন, মূলধারার সাংবাদিক সহ সমাজের সচেতন মহল এবং আইন প্রয়োগকারী সংস্থাকে এসমস্ত কথিত সাংবাদিকদের বিরুদ্ধে স্বোচ্চারের আহবান জানান।

উল্লেখ্য, জুয়েল রানা ও আলমগীরের বিরুদ্ধে একাধিক মাদক মামলা রয়েছে।

পূর্ববর্তী খবরসাকিবের দলে খেলবেন ব্রাভোও
পরবর্তী খবরবিরোধপূর্ণ ৬৯ শতাংশ জায়গা বন্দর কর্তৃপক্ষকে বুঝিয়ে দিলো জেলা প্রশাসন

Leave a Reply