ঈশ্বরদী স্বাস্থ্য কমপ্লেক্সে দালালদের দৌরাত্ম্যে; করোনার টিকা গ্রহীতারা চরম বিপাকে!

ঈশ্বরদী প্রতিনিধিঃ ঈশ্বরদী স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার টিকা নিতে আসা গ্রহীতাদের দালালদের কারনে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে।

সোমবার (৮ নভেম্বর) সকালে টিকা নিতে আসা গ্রহীতাদের দীর্ঘ লাইনে পুরুষ ও মহিলাদের একসাথে গাদাগাদি, ঠাসাঠাসি অবস্থার দৃশ্য দেখা যায়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ৫০ শয্যা ঈশ্বরদী স্বাস্থ্য কমপ্লেক্সে মহামারি করোনার টিকা প্রদানে হাসপাতালের ব্যাপক অনিয়ম ও স্বজনপ্রীতির কারনে সাধারন টিকা গ্রহীতাদের চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে। হাসপাতালে মানা হচ্ছে না কোন স্বাস্থ্যবিধি।

হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলার কারনে ও দালালদের দৌরাত্ম্যে বিপাকে পড়েছেন সাধারন টিকা গ্রহীতারা।

এ বিষয়ে সাধারন টিকা নিতে আসা ভুক্তভোগী চঞ্চল বলেন, আমরা সকাল থেকে দীর্ঘ এই লাইনে দাড়িয়ে আছি টিকা নেওয়ার জন্য অথচ বাইরে থেকে রানা নামের এক দালাল প্রতিনিয়ত সিরিয়াল বাদে বিভিন্ন পুরুষ, মহিলাদেরকে টিকা কেন্দ্রের ভিতরে নিয়ে যাচ্ছে এবং তাদের টিকা প্রদান করছে। এসব কাজ ঐ ছেলে স্বজনপ্রীতি অথবা টাকার বিনিময়ে করছে। লাইনে দাড়িয়ে থাকা সাধারন মানুষের প্রতি হাসপাতাল কর্তৃপক্ষের কোন দায়বদ্ধতা ও কোন খেয়াল নেই।

টিকা কেন্দ্রের স্টাফ রাজনকে ভুক্তভোগীদের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমার কিছু করার নেই, পর্যাপ্ত টিকা না থাকার কারনে সিরিয়াল মেইনটেনেন্স করা যাচ্ছে না। এ বিষয়ে উর্ধতন কর্তৃপক্ষের কাছে গিয়ে জিজ্ঞাসা করতে পারেন।

এ বিষয়ে উপজেলা সাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আসমা এর সাথে যোগাযোগ করলে তিনি জানান, প্রতিদিন নিয়ম অনুযায়ী টিকা গ্রহীতাদের টিকা প্রদান করা হচ্ছে। তবে দিনদিন টিকা গ্রহীতাদের সংখা বেড়েই চলছে, কেউ কোন নিয়ম মানতে চায় না, সিরিয়াল মানে না, স্বাস্থ্যবিধি মানতে চায় না তবুও আমরা চেষ্টা করে যাচ্ছি।

টাকার বিনিময়ে ও স্বজনপ্রীতি করে টিকা প্রদানের বিষয়ে আমি অবগত নয় যদি এমন ঘটনা ঘটে থাকে তবে অবশ্যই ব্যাবস্থা নেয়া হবে বলে তিনি আশ্বাস দেন।

পূর্ববর্তী খবরসাবেক প্রধান বিচারপতি এসকে সিনহার ১১ বছরের কারাদণ্ড
পরবর্তী খবরগবেষনার জন্য স্বর্ণপদক পাচ্ছেন যবিপ্রবির শিক্ষক ও গবেষক ড. জাভেদ হোসেন

Leave a Reply