উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬ নিশ্চিত রিয়ালের!

Photo collection: - Daily Inqilab

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬ নিশ্চিত রিয়ালের

 

ডু অর ডাই ম্যাচে জিতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোল নিশ্চিত করেছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। আরেক ম্যাচে নেইমারের হ্যাটট্রকে ইস্তাম্বুল বাসেখশেইরকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন পিএসজি। তবে শাখতার দোনেস্ককের সাথে ড্র করে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিয়েছে ইন্টার মিলান।
গ্রুপ পর্বের শেষ ম্যাচে মনশেনগ্লাডবাখকে ২-০ গোলে হারিয়েছে গ্যালাক্টিকোরা। একই ব্যবধানে আরবি লাইপজিগকে হারিয়েছে আতলেতিকো মাদ্রিদ। ইংলিশ ক্লাব ম্যানসিটির কাছে ৩-০ গোলে হেরেছে ফ্রান্সের অলিম্পিক মার্শেই। রাশান ক্লাব লকোমতিভ মস্কোকে ২-০ গোলে হারিয়েছে বায়ার্ন মিউনিখ, আর মিদজিল্যান্ডের সাথে ১-১ গোলে ড্র করেছে লিভারপুল।

হারলেই চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়। ড্র করলে অংকের হিসেব। কঠিন সমীকরণ আর প্রচণ্ড চাপ মাথায় নিয়েই হোম ম্যাচে জার্মান ক্লাব বরুশিয়া মনশেনগ্লাডবাখের বিপক্ষে নামে রিয়াল মাদ্রিদ।

কঠিন পরিস্থিতি সহজেই সামলে নিয়েছে রিয়াল। ৯ মিনিটেই প্রথম গোলের দেখা পেয়ে গেছে গ্যালাক্টিকোরা। লুকাস ভাসকুয়েজের আর্লি ক্রস থেকে হেডে জার্মান ক্লাবটার জাল কাপিয়েছেন কারিম বেনজামা।

ম্যাচের শেষ গোলটাও এসেছে বেনজামার কল্যানেই। রদ্রিগোর ক্রস থেকে ফরাসী ফরোয়ার্ড সেকেন্ড গোলটিও করেছেন হেড দিয়ে।

চ্যাম্পিয়ন্স লিগের আরেক ম্যাচে নেইমার শো উপভোগ করেছেন ফুটবল ভক্তরা। ২১ মিনিটে হয়েছে গোলের সূচনা। ব্রাজিল সুপারস্টারস্টার বক্সের বাইরে থেকে চোখ জুড়ানো কার্ব শটে লিড এনে দিয়েছেন প্যারিস সেন্ট জার্মেইনকে।

৩৮ মিনিটে লিড হয়েছে ডাবল। ঠান্ডা মাথা ইস্তামুল গোলরক্ষককে পরাস্থ করেছেন নেইমার জুনিয়র।

৪২ নিনিটে স্কোরলাইন হয়েছে ৩-০। তবে পেন্টাল্টি পেয়েও, হ্যাটট্রিকের অপেক্ষা বাড়িয়েছেন নেইমার। নিজে শট না নিয়ে চ্যাম্পিয়ন্স লিগে গোলক্ষরায় থাকা সতীর্থ এমবাপ্পেকে সুযোগ করে দিয়েছেন।

সেকেন্ড হাফের শুরুতেই হ্যাটট্রিক হয়ে গেছে নেইমারের। এবারের গোলটিও করেছেন বক্সের বাইরে থেকে। আর ম্যাচের শেষ গোলটা পেয়েছেন এমবাপ্পে। দুইটা গোলেই অ্যাসিস্ট করেছেন আর্জেন্টাইন উইংগার আনহেল দি মারিয়া।

পূর্ববর্তী খবরকু‌ষ্টিয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচু‌রের প্রতিবা‌দে সালথায় মানববন্ধন।
পরবর্তী খবর‘জলবায়ুর পরিবর্তনের প্রভাব মোকাবিলায় আর্থিক যোগান উন্নত বিশ্বকেই দিতে হবে’

Leave a Reply