ওয়াশিংটনে গান্ধীর ভাস্কর্য ভাঙচুর

Photo collection: - Daily Inqilab

ভারতের কৃষি আইনের প্রতিবাদে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে ভারতীয় দূতাবাসের সামনে মহাত্মা গান্ধীর ভাস্কর্য ভাঙচুর করেছে শিখ-মার্কিন খালিস্তানিরা। গতকাল স্থানীয় সময় শনিবার ওয়াশিংটনে ভারতীয় দূতাবাসের সামনে মহাত্মা গান্ধীর একটি ভাস্কর্য ভাঙচুর করেছে শিখ-মার্কিন খালিস্তানিরা। খবর জি নিউজ ও ইন্ডিয়ান এক্সপ্রেসের।
ভাস্কর্যের নিচে কাটআউট এবং প্ল্যাকার্ডে নরেন্দ্র মোদির বিরুদ্ধে স্লোগান লেখা রয়েছে। অভিযোগ উঠেছে, ঘটনার সময় ওয়াশিংটন পুলিশ এবং যুক্তরাষ্ট্রের সিক্রেট সার্ভিসের সদস্যরা উপস্থিত ছিলেন।

এ ঘটনায় তীব্র অসন্তোষ প্রকাশ করে ভারতীয় দূতাবাস বিবৃতিতে জানিয়েছে, শান্তির প্রতীক হিসেবে বিশ্বনন্দিত ব্যক্তির বিরুদ্ধে দুষ্কৃতিদের এই খারাপ কাজের কঠোর নিন্দা করছে দূতাবাস।


দূতাবাস মার্কিন আইন রক্ষাকারী সংগঠনের সঙ্গে এর কড়া প্রতিবাদ জানিয়ে ঘটনা তদন্তের জন্য মার্কিন স্বরাষ্ট্র দপ্তরের দ্বারস্থ হয়েছে এবং দোষীদের বিরুদ্ধে উপযুক্ত আইনে পদক্ষেপ চেয়েছে।


২০০০ সালের ১৬ সেপ্টেম্বর তৎকালীন মার্কিন প্রেসিডেন্টের উপস্থিতিতে ভারতের তৎকালীন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী গান্ধীর ভাস্কর্যটির আবরণ উন্মোচন করেছিলেন। সূত্র : জি নিউজ ও ইন্ডিয়ান এক্সপ্রেস

পূর্ববর্তী খবরনওগাঁয় প্রেমের ফাঁদে ফেলে মুক্তিপণ আদায়কারী চক্রের আরও একটি গ্যাং গ্রেফতার।
পরবর্তী খবরচাঁপাইনবাবগঞ্জে প্রধানমন্ত্রী ও ছাত্রলীগের কেন্দ্রীয় নেতাদের শুভেচ্ছা জানিয়ে আনন্দ শোভাযাত্রা 

Leave a Reply