করোনায় মৃত্যুতে শীর্ষ ১০ দেশ

কোভিড-১৯ ও বিপর্যস্ত গোটা বিশ্ব। প্রতিদিনই বাড়ছে কোভিড-১৯ এ আক্রান্ত ও মৃতের সংখ্যা। শুক্রবার (২৩ এপ্রিল) সকাল ৯টা পর্যন্ত বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩০ লাখ ৮৪ হাজার ৯৯৫ জনে। একই সময়ে করোনায় আক্রান্ত সনাক্ত হয়েছে ১৪ কোটি ৫৩ লাখ ২২ হাজার ৮৬৯ জন। এছাড়াও আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১২ কোটি ৩৩ লাখ ৯ হাজার ২৩৭ জন। বিশ্বে মৃত্যু বিবেচনায় শীর্ষ ১০ দেশের মধ্যে রয়েছে;

১. যুক্তরাষ্ট্র: করোনাভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে। এখন পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ৫ লাখ ৮৪ হাজার ২২৬ জনের এবং আক্রান্ত হয়েছে ৩ কোটি ২৬ লাখ ৬৯ হাজার ১৫৪ জন।

২. ব্রাজিল: যুক্তরাষ্ট্রের পর করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। এখন পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ৩ লাখ ৮৩ হাজার ৭৫৭ জনের এবং আক্রান্ত হয়েছে ১ কোটি ৪১ লাখ ৭২ হাজার ৫৮ জন।

৩. মেক্সিকো: মৃত্যু বিবেচনায় তৃতীয় স্থানে রয়েছে মেক্সিকো। এ পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ১৪ হাজার ৯৫ জনের এবং আক্রান্ত হয়েছে ২৩ লাখ ১৯ হাজার ৫১০ জন।

৪. ভারত: বিশ্বে মৃত্যু বিবেচনায় ৪র্থ স্থানে রয়েছে ভারত। এ পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৮৬ হাজার ৯২৮ জনের এবং আক্রান্ত হয়েছে ১ কোটি ৬২ লাখ ৫৭ হাজার ২৮৪ জন।

৫. যুক্তরাজ্য: বিশ্বে মৃত্যু বিবেচনায় ৫তম অবস্থানে রয়েছে যুক্তরাজ্য। এ পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ২৭ হাজার ৩৪৫ জনের এবং আক্রান্ত হয়েছে ৪৩ লাখ ৯৮ হাজার ৩০৩ জন।

৬. ইতালি: বিশ্বে মৃত্যু বিবেচনায় ৬ষ্ট স্থানে রয়েছে ইতালি। এ পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ১৮ হাজার ৩৫৭ জনের এবং আক্রান্ত হয়েছে ৩৯ লাখ ২০ হাজার ৮৯৯ জন।

৭. রাশিয়া: বিশ্বে মৃত্যু বিবেচনায় ৭ম স্থানে রয়েছে রাশিয়া । এ পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৭ হাজার ১০৩ জনের এবং আক্রান্ত হয়েছে ৪৭ লাখ ৩৬ হাজার ৫৭০ জন।

৮. ফ্রান্স: বিশ্বে মৃত্যু বিবেচনায় ৮ম স্থানে রয়েছে ফ্রান্স । এ পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ২ হাজার ১৬৪ জনের এবং আক্রান্ত হয়েছে ৫৪ লাখ ৮ হাজার ৬০৭ জন।

৯. জার্মানী: বিশ্বে মৃত্যু বিবেচনায় ৯ম স্থানে রয়েছে জার্মানী। এ পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ৮১ হাজার ৬৯৩ জনের এবং আক্রান্ত হয়েছে ৩২ লাখ ৩৮ হাজার ৩১০ জন।

১০. স্পেন: বিশ্বে মৃত্যু বিবেচনায় ১০ম স্থানে রয়েছে স্পেন। এ পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ৭৭ হাজার ৪৯৬ জনের এবং আক্রান্ত হয়েছে ৩৪ লাখ ৫৬ হাজার ৮৮৩ জন। সূত্র: ওয়ার্ল্ডোমিটার

পূর্ববর্তী খবরশিক্ষক ছাত্রের চুইঝাল চাষে সফলতা, তৈরি হচ্ছে কর্মসংস্থান
পরবর্তী খবর১৯ লাখের বেশি মানুষ করোনা টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন

Leave a Reply