কাপুরুষোচিত হামলার মাধ্যমে ইসরাইলি সেনাদের মনোবল চাঙ্গা হবে না: হামাস

হামাসের মুখপাত্র ফৌজি বারহুম

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস বলেছে, সাম্প্রতিক গাজা যুদ্ধে পরাজিত ইহুদিবাদী সেনাদের মনোবল চাঙ্গা করার লক্ষ্যে নয়া ইসরাইল সরকার গাজা উপত্যকায় নতুন করে বিমান হামলা চালিয়েছে। তবে যুদ্ধবিরতির মধ্যে এ ধরনের কাপুরুষোচিত হামলা চালিয়ে দখলদার সেনাদের মনোবল চাঙ্গা করা যাবে না। হামাসের মুখপাত্র ফৌজি বারহুম শুক্রবার গাজায় এক বক্তব্যে এ মন্তব্য করেন।

তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ইহুদিবাদী শত্রুরা কাপুরুষোচিত আচরণ করলে ফিলিস্তিনি জনগণের অধিকার ও তাদের পবিত্র স্থানগুলো রক্ষায় দাঁতভাঙা জবাব দিতে প্রস্তুত রয়েছে হামাস। বারহুম বলেন, “এটি আমাদের জাতীয়, ধর্মীয় ও নৈতিক দায়িত্ব এবং আমরা যেকোনো সে দায়িত্ব পালন করে ফিলিস্তিনি জাতির অধিকার প্রতিষ্ঠা ও আমাদের মাতৃভূমি পুনরুদ্ধার করব।”

হামাসের মুখপাত্র বলেন, ইহুদিবাদী শত্রুদের সঙ্গে যেকোনো যুদ্ধের নিয়ম-কানুন ও পদ্ধতি প্রতিরোধ আন্দোলনগুলোই ঠিক করে দেবে। তিনি বলেন, আমরা সাম্প্রতিক গাজা যুদ্ধে ইসরাইলকে বুঝিয়ে দিয়েছি, আল-আকসা মসজিদে আগ্রাসন চালালে তাকে কঠোর জবাব দেয়া হবে।

ইহুদিবাদী ইসরাইলি জঙ্গিবিমানগুলো বৃহস্পতিবার রাতে নতুন করে গাজা উপত্যকায় বোমাবর্ষণ করে। অথচ সাম্প্রতিক গাজা যুদ্ধের পর বর্তমানে হামাসের সঙ্গে তেল আবিবের যুদ্ধবিরতি চলছে। হামাসের মুখপাত্র ফৌজি বারহুমের মতে, বেনেত নাফতালির নেতৃত্বাধীন নয়া ইসরাইল সরকার ইহুদিবাদী সেনাদের ভেঙে পড়া মনোবল চাঙ্গা করার লক্ষ্যে নতুন করে এ হামলার নির্দেশ দিয়েছে।

সুত্রঃ পার্সটুডে।

পূর্ববর্তী খবরবগুড়ার সান্তাহারে ১২৭০ পিস ইয়াবাসহ আটক
পরবর্তী খবরনির্বাচন নিয়ে ইরানের সর্বোচ্চ নেতার বার্তা; বললেন জনগণের বিজয় হয়েছে

Leave a Reply