কালীগঞ্জে কলেজ মাঠে হাটু পানি, মাছ ধরায় ব্যস্ত শিশু-কিশোররা

কালীগঞ্জ প্রতিনিধি: ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার সরকারি মাহতাব উদ্দিন কলেজ মাঠে বৃষ্টিতে দীর্ঘদিন হাটু পানি জমেছে। আর এই পানিতেই মাছ ধরায় ব্যস্ত সময় পার করছে শিশু-কিশোররা। মাছ ধরতে এখন প্রতিনিয়ত মানুষ আসছে কলেজের মাঠে। দেখে মনে হচ্ছে এটি কোন মাছে ভরা পুকুর কিংবা বিল।

সোমবার সকালে সরেজমিনে কলেজ মাঠে গিয়ে দেখা যায়, কলেজটির পুরো মাঠজুড়ে পানিতে টইটুম্বুর। ঢেউ খেলছে পানিতে। ২য় তলা ভবনের নিচতলার প্রতিটি শ্রেণিকক্ষে পানি উঠে গেছে। এরইমধ্যে বেশ কয়েকজন ছিপ (বরষি) দিয়ে মাছ ধরছেন। ইতিমধ্যে তারা কিছু মাছও পেয়েছেন। মাছের মধ্যে রয়েছে দেশি শৈল, মৃণাল কাপ, দেশি পুটি, কৈ, টাকি মাছসহ বিভিন্ন প্রজাতির মাছ। একেকজন প্রায় ২/৩ কেজি করে মাছ পাচ্ছেন।

কলেজপাড়া এলাকার সুজল কুমার নামের এক স্কুল ছাত্র জানান, স্কুল বন্ধ থাকার কারণে কলেজ মাঠে প্রায় প্রতিদিনই ছিপ ফেলে মাছ ধরি। এখানে আশেপাশের অনেকেই মাছ ধরতে আসে। বিভিন্ন দেশি প্রজাতির মাছ পাওয়া যায়।

কলেজটির প্রাক্তন ছাত্র ওসমান গনি জুয়েল বলেন, এর আগে দেখেছি কলেজ মাঠ ছিল সবুজে ঘেরা। আর এখন দেখছি পানিতে ভরা। শিশু-কিশোররা আগে যেখানে খেলা করতো, এখন সেখানে মাছ ধরছে। এমন একটি সরকারি প্রতিষ্ঠানে দীর্ঘদিন ধরে পানি জমে থাকলেও তা নিষ্কাশনের ব্যবস্থা না করাটা দুঃখজনক।

সরকারি মাহতাব উদ্দিন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আশরাফ উদ্দিন বলেন, পাশে একটি সড়ক নির্মানের সময় শ্রমিকেরা কলেজের পানি বের হওয়া একমাত্র কালভার্টটি ইট-পাথরের খোয়া দিয়ে বন্ধ করে ফেলায় এমন অবস্থার সৃষ্টি হয়েছে। বিষয়টি ইউএনও ও কালীগঞ্জ পৌরসভার মেয়রকে জানানো হয়েছে। অচিরেই পানি নিষ্কাশনের ব্যবস্থা হয়ে যাবে।

কালীগঞ্জে কলেজ মাঠে হাটু পানি, মাছ ধরায় ব্যস্ত শিশু-কিশোররা
পূর্ববর্তী খবরঈশ্বরদীতে পরিবহন শ্রমিকদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ
পরবর্তী খবরকচুয়াতে গলায় ফাঁস দিয়ে ১ গৃহ বধুর আত্মহত্যা

Leave a Reply