কালীগঞ্জে ভুয়া পুলিশ পরিচয়ে ২ প্রতারক গ্রেপ্তার।

কালীগঞ্জে ভুয়া পুলিশ পরিচয়ে ২ প্রতারক গ্রেপ্তার।

আব্বাস আলী। জেলা প্রতিনিধি ঝিনাইদহ
রবিবার, ১৩ই ডিসেম্বর, ২০২০

ঝিনাইদহ কালীগঞ্জ থানা পুলিশের একটি দল পুলিশ পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে জহিদ ও উজ্জল হোসেন নামে দুই যুবককে গ্রেফতার করেছে। তারা উভয় সম্পর্কে মামাতো ফুফাতো ভাই। গতকাল শনিবার রাতে যশোরের অভয়নগর উপজেলার আমডাঙ্গা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।  

অভিযানের নেতৃত্ব দেন কালীগঞ্জ থানার এসআই জাকারিয়া ও পিএসআই আশিকুল। তাদের কাছ থেকে উদ্ধার হয়েছে প্রতারণা করে উপার্জিত ৬২ হাজার টাকা ও বেশ কয়েকটি মোবাইল সেট ও সিম। পুলিশ জানায়, প্রতারক উজ্জল বেনাপোল পোর্ট থানা এলাকার ছোট আঁচড়া গ্রামের রফিকুল ইসলাম খোকন ও জাহিদ শার্শা উপজেলার বেনাপোল পোর্ট এলাকার বড় আঁচড়া গ্রামের ছামসুজ্জোহার ছেলে। 

আজ রোববার দুপুরে ঝিনাইদহ পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে ঝিনাইদহ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার জানান, জাহিদ ও উজ্জল ঝিনাইদহের কালীগঞ্জ ও যশোরের কেশবপুরসহ বিভিন্ন এলাকার ইউপি মেম্বর-চেয়ারম্যানদের কাছে পুলিশ পরিচয় দিয়ে প্রতারণার মাধ্যমে অর্থ উপার্জন করে আসছিল। তাদের প্রতারণার বিষয়টি ছিল ভিন্ন। স্মার্ট ভাবে কথাবার্তা বলে তারা সহজেই ইউপি চেয়ারম্যান এবং মেম্বরদের বশ করতে পারতো। এ ভাবে তারা কালীগঞ্জের ২০ ব্যক্তির কাছে পুলিশ পরিচয়ে ফোন করে ৭ ব্যক্তির কাছে সফল হয় এবং টাকা হাতিয়ে নেয়। এছাড়া ঝিনাইদহ ও যশোরের কেশবপুর এলাকার মেম্বর চেয়ারম্যানদের কাছেও ফোন করে একই ভাবে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেয় জাহিদ ও উজ্জল। অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার আরো জানান, এ ধরনের অপরাধের তথ্য পেয়ে পুলিশ মোবাইল ট্রাকিং করে এই চক্রের দুই হোতাদের সনাক্ত করে।

কালীগঞ্জ থানার এসআই জাকারিয়া জানান, প্রতারক উজ্জল ও জাহিদকে রোববার দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

পূর্ববর্তী খবরনতুন রাজাকার হয়ে দাঁড়াচ্ছে হেফাজত: সজীব ওয়াজেদ
পরবর্তী খবরনওগাঁয় প্রেমের ফাঁদে ফেলে মুক্তিপণ আদায়কারী চক্রের আরও একটি গ্যাং গ্রেফতার।

Leave a Reply