29 C
Dhaka
Sunday, November 27, 2022

কালীগঞ্জ পৌরসভা নির্বাচন বইছে উৎসবের আমেজ, নির্বাচনী সরঞ্জাম বিতরণ!

কালীগঞ্জ প্রতিনিধিঃ রাত পোহালেই কালীগঞ্জ পৌরসভা নির্বাচন। শনিবার কালীগঞ্জ পৌরবাসী পেয়ে যাবেন আগামী ৫ বছরের জন্য নগরপিতা। এবারই প্রথম এ পৌরসভায় ইভিএম মেশিনে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে।

কালীগঞ্জ পৌরসভা নির্বাচনে ৪ জন মেয়র প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। তারা হলেন- বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) মনোনীত ধানের শীষ প্রতীকের আলহাজ্ব মাহাবুবার রহমান, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের আশরাফুল আলম আশরাফ, স্বতন্ত্র নারিকেল গাছ প্রতিকের এনামুল হক ইমান ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলন মনোনীত হাত পাখা প্রতীকের নুরুল ইসলাম।

৫ ম ধাপে ঝিনাইদহের কালীগঞ্জ নির্বাচনের ভোটগ্রহন জন্য কেন্দ্রে সরঞ্জাম বিতরন শুরু করা হয়েছে । শনিবার দুপুর ২টা থেকে উপজেলা রিটানিং কর্মকর্তার কার্য্যালয় থেকে ইভিএম মেশিন, ট্যাব সরঞ্জাম বিতরন করা হয়েছে ।

জেলা রিটানিং কর্মকর্তা রোকুনুজ্জামান জানান, ভোট কেন্দ্রে বিজিবি , পুলিশ, আনসার, স্ট্রাইকিং  ফোর্স, মোবাইল কোট টিম , নির্বাহী ম্যাজিস্ট্রেট নিযুক্ত করা হয়েছে । সর্বপ্রথম কালীগঞ্জে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে ।

ঝিনাইদহের কালিগঞ্জে পৌরসভা নির্বাচনে ৪ জন মেয়র প্রার্থী, ৯টি সাধারন ওয়ার্ডে ৪৭ জন পুরুষ কাউন্সিলর ও ৩টি সংরক্ষিত আসনে ৯ জন মহিলা কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। কালীগঞ্জ পৌর এলাকায় ৩ প্লাটুন  বিজিবি মোতায়ন করা হয়েছে ।

কালীগঞ্জ পৌরসভায় মোট ভোটার ৪০ হাজার ৫৭৭ জন। এর মধ্যে পুরুষ ২০ হাজার ১৫৬ জন এবং মহিলা ২০ হাজার ৪২১ জন।

কালীগঞ্জ পৌরসভা নির্বাচন বইছে উৎসবের আমেজ, নির্বাচনী সরঞ্জাম বিতরণ!

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

লেখক থেকে আরো