কাশ্মীর সীমান্তে উত্তেজনা সৃষ্টির বিষয়ে ভারতকে পাকিস্তানের হুঁশিয়ারি

ছবি:- সংগৃহীত

পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া বলেছেন, কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখায় অনবরত যুদ্ধবিরতি লঙ্ঘন করছে ভারত। তবে পাকিস্তান যেকোনো আগ্রাসনের দাঁতভাঙা জবাব দেবে। 

তিনি কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখা এলওসি পরিদর্শনের সময় এ কথা বলেন। এ তথ্য জানিয়েছে পাক সেনাবাহিনীর জনসংযোগ দপ্তর।

পাকিস্তানের সেনাপ্রধান আরও বলেছেন, ভারত আমাদের সীমান্তে উত্তেজনা বাড়িয়ে চলেছে। এছাড়া পাকিস্তানের ভূখণ্ডে জাতিসংঘের গাড়ী লক্ষ্য করে গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। এসবই আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতার জন্য হুমকি। তবে পাকিস্তান যেকোনো হুমকির দাঁতভাঙা জবাব দিতে প্রস্তুত বলে তিনি জানান।

সম্প্রতি ভারত ও পাকিস্তানের মধ্যে উত্তেজনা আরও বেড়েছে। বিশেষকরে কয়েক দিন আগে পাকিস্তানের প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী অভিযোগ করেছেন, পাকিস্তানের বিরুদ্ধে নতুন করে ষড়যন্ত্র করছে ভারত।

সম্প্রতি সংযুক্ত আরব আমিরাত সফরে গিয়ে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেইশি বলেন, কৃষক আন্দোলনসহ বিভিন্ন বিষয়ে বর্তমানে চাপে রয়েছে ভারতের বিজেপি সরকার। তাই দেশের গুরুত্বপূর্ণ বিষয়গুলো থেকে সাধারণ নাগরিকদের নজর ঘোরাতেই পাকিস্তানের সীমান্ত পেরিয়ে ফের হামলা চালানোর ছক কষছে তারা। তবে গোয়েন্দাদের মারফত এই খবর পাওয়ার পরেই ভারত-পাকিস্তান সীমান্তে আরও সেনা মোতায়েন করা হয়েছে। চালানো হচ্ছে নজরদারিও।

পাকিস্তানের বিভিন্ন সূত্র দাবি করেছে, নতুন করে পাকিস্তানি ভূখণ্ডে গুলি চালিয়েছে ভারতীয় সেনারা। এর ফলে কয়েকজন বেসামরিক পাকিস্তানি নাগরিক হতাহত হয়েছেন।

সূত্র:- পার্সটুডে।

পূর্ববর্তী খবরসালথায় মানবতার কল্যান” সেচ্ছাসেবী সংগঠনের ব্লাড গ্রুপিং ক্যাম্পেইনের মধ্যে দিয়ে যাত্রা শুরু।
পরবর্তী খবরনড়াইলে ছয় ইটভাটাকে জরিমানা, দশ উচ্ছেদ!

Leave a Reply