কুবিতে সুশান্ত পালের সাথে ক্যারিয়ার বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত

মাঈনুদ্দীন, কুবি সংবাদদাতা:- কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি ক্লাবের উদ্যোগে ক্যারিয়ার বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-কর কমিশনার ও বিশিষ্ট লেখক সুশান্ত পাল। ওয়েবিনারের সভাপতিত্ব করেন, অর্থনীতি ক্লাবের উপদেষ্টা রাফিয়া লিনা।

গতকাল শুক্রবার সন্ধ্যা আটটায় সিসিলি জামান ও কামরুল হাসান এর সঞ্চালনায় এই ওয়েবিনারটি কুমিল্লা বিশ্ববিদ্যালয় অর্থনীতি ক্লাবের পেজ থেকে সরাসরি সম্প্রচার করা হয়।

ওয়েবিনারের প্রধান অতিথি সুশান্ত পাল শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে গিয়ে তিনি বলেন – নিজের ওপর ও স্রষ্টার ওপর বিশ্বাস, কঠোর পরিশ্রম, মৌলিক বিষয়গুলো গুরুত্ব দিয়ে, প্রস্তুতি গ্রহণের বিশেষ কৌশল গ্রহণ করে, পড়াশোনা চালিয়ে গেলে একজন শিক্ষার্থী তার সুনির্দিষ্ট লক্ষ্য থেকে আরও উচ্চতর লক্ষ্যে পৌঁছাতে পারবে বলে মনে করেন।

সুশান্ত পাল আরো বলেন, যে মৌলিক বিষয়গুলোকে যতবেশি গুরুত্ব দিবে, সে ক্যারিয়ার গঠনে ও চাকরির বাজারে ততবেশি গ্রহণযোগ্য হবে।

ওয়েবিনারে অর্থনীতি বিভাগের শিক্ষক ও ল্যাঙ্গুয়েজ এন্ড উইং ক্লাবের উপদেষ্টা নয়ন তারা বলেন, এই করোনার মহামারী পরিস্থিতিতে সবচেয়ে বেশি হয়েছে ক্ষতিগ্রস্ত খাত হচ্ছে শিক্ষা খাত সুতরাং অর্থনীতি ক্লাবের ক্যারিয়ার বিষয়ক ভিন্নধর্মী উদ্যোগ শিক্ষার্থীদের মধ্যে মনোবল দৃঢ় করতে সহায়ক ভূমিকা রাখবেন বলে মনে করি।

অর্থনীতি ক্লাবের উপদেষ্টা ও আজকের ওয়েবিনারের সভাপতি রাফিয়া ইসলাম লিনা বলেন, করোনা এই মহামারী পরিস্থিতিতে সাধারণ জনগণ যেমন মানসিক চাপে রয়েছে তার চেয়ে বেশি মানসিক চাপে রয়েছে শিক্ষার্থীরা। তাই অর্থনীতি ক্লাবের এই ধরনের উদ্যোগের প্রশংসা করতে গিয়ে তিনি বলেন, শিক্ষার্থীরা অজানাকে জানতে এবং শিখতে পারবে, ফলশ্রুতিতে এ ধরনের উদ্যোগ ক্যারিয়ারকে সুন্দরভাবে গঠন ও চাকরির বাজারে এগিয়ে রাখতে সহায়ক ভূমিকা রাখবে বলে মনে করেন।

ওয়েবিনারে অর্থনীতি ক্লাবের সাধারণ সম্পাদক জুবায়ের হোসেন বলেন, শিক্ষার্থীদের মঝে যে মানসিক চাপ সৃষ্টি হয়েছে তা থেকে পরিত্রান পাওয়ার জন্য ও নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছানোর জন্য এ ধরনের উদ্যোগ ভবিষ্যতে আরও বেশি গ্রহণ করা হবে।

পূর্ববর্তী খবরবাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেই বিশেষজ্ঞ সার্জন, বিকল হয়ে আছে যন্ত্রপাতি
পরবর্তী খবরবিধিনিষেধ মানতে নারাজ খুলনা নগরবাসী; একদিনে খুলনা বিভাগে সর্বোচ্চ মৃত্যু ৭১ জন

Leave a Reply