20 C
Dhaka
Thursday, February 2, 2023

কুমিল্লার রায়কোট উত্তর ইউপি নির্বাচনে ইভিএমে ত্রুটির কারণে ২ ঘন্টা ভোটগ্রহণ বন্ধ

মুহা. ফখরুদ্দীন ইমন: কুমিল্লার নাঙ্গলকোটে ৩নং রায়কোট উত্তর ইউপি নির্বাচনে প্রায় দু’ঘন্টারও বেশী সময় ধরে ইভিএম মেশিনে ভোটগ্রহণ কার্যক্রম বন্ধ ছিল বলে খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকাল ১০টায় পিপড্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায় ২টি ইভিএম নষ্ট। যার ফলে ওই দু’টি বুথে সকাল থেকে একটি ভোটও দিতে পারেনি ভোটাররা। এ কারণে নির্বাচন কর্মকর্তাসহ প্রশাসনের প্রতি স্থানীয় ভোটারদের ক্ষোভ লক্ষ্য করা গেছে’।

এ বিষয়ে সাংবাদিকদের কাছে অভিযোগ করে স্থানীয় ভোটাররা বলেন, সকাল থেকেই পিপড্যা কেন্দ্রে দু’টি ইভিএম মেশিন নষ্ট। এ কারণে দু’টি বুথে ভোটগ্রহণ বাধাগ্রস্থ হচ্ছে। আমরা এ বিষয়ে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি’।

সকাল সোয়া ১০টায় উপজেলা নির্বাচন কর্মকর্তা আলমগীর হোসেনসহ একটি ইভিএম টেকনিকেল টিম ওই কেন্দ্রে আসেন। সাড়ে ১০টায় ইভিএম ত্রুটি সমাধান করা হয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা আলমগীর হোসেন বলেন, ‘ ইভিএমে টেকনিকেল সমস্যা ছিল। আমরা সকল এজেন্ট এবং ভোটারদের অবগত করেছি। ত্রুটি সারানোর পরে ওই বুথ দু’টিতে ভোট গ্রহণ শুরু করা হয়েছে। এখন স্বাভাবিক ভাবে ভোট গ্রহণ কার্যক্রম চলছে’।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

লেখক থেকে আরো