17 C
Dhaka
Sunday, February 5, 2023

কুরিয়ারকর্মী নাহিদের মৃত্যুর দায় প্রশাসনকে নিতে হবে

তুচ্ছ ঘটনায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের ওপর ব্যবসায়ীদের হামলার প্রতিবাদে বরিশালে মানববন্ধন করেছে সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের শিক্ষার্থীরা। বুধবার (২০ এপ্রিল) দুপুরে কলেজের শহীদ মিনারের পাদদেশে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মাহফুজ নুসরাত ও উদ্ভিদবিজ্ঞান বিভাগের নাজমুল ইসলামের সমন্বয়ে অনুষ্ঠিত মানবন্ধনে বক্তারা বলেন, ঢাকা কলেজের শিক্ষার্থীদের ওপর ব্যবসায়ী ও পুলিশ প্রশাসনের ন্যাক্কারজনক হামলার বিচার চাইতে আমরা এখানে দাঁড়িয়েছি। শুধু আমরাই নই, ঢাকা কলেজের শিক্ষার্থীদের পাশে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষার্থী আর অভিভাবকরা আছে।

বক্তারা বলেন, একটি শিক্ষাপ্রতিষ্ঠানের ওপর ঘণ্টার পর ঘণ্টা ধরে আক্রমন স্বাধীন দেশে মেনে নেওয়া যায় না। আমরা চাই অনতিবিলম্বে হামলাকারীদের শনাক্ত করে আইনের আওতায় নিয়ে আসতে হবে। অন্যথায় সব শিক্ষার্থীরা রাস্তায় নেমে আসবে। আমরা স্পষ্ট করে বলতে চাই, প্রশাসনের অবহেলার কারণে কুরিয়ারকর্মী নাহিদের মৃত্যু হয়েছে। এর দায়ভার প্রশাসনকে নিতে হবে।

মানববন্ধনে বক্তব্য দেন- আকবর মুবিন, নাহিদ হাসান, মাহমুদ নবী, রেজাউল, জুলফিকর প্রমূখ। মানববন্ধনে অংশগ্রহণকারীরা ‘ঢাকা কলেজ ভয় নাই, রাজ পথ ছাড়ি নাই’, ‘আমার ভাইয়ের রক্ত বৃথা যেতে দিব না’ ‘সাংবাদিকদদের ওপর হামলা কেন প্রশাসন জবাব চাই’ লিখিত প্ল্যাকার্ড প্রদর্শন করে।

প্রসঙ্গত, সোমবার (১৮ ‍এপ্রিল) দিবাগত রাতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নিউ মার্কেটের ব্যবসায়ী ও ঢাকা কলেজের শিক্ষার্থীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে এখন পর্যন্ত একজনের মৃত্যু হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

লেখক থেকে আরো