28 C
Dhaka
Friday, July 1, 2022

ক্যাম্পাসে জবি ছাত্রলীগের বই বিতরণ

নাজমুল হোসেন, জবি প্রতিনিধি: ‘শেখ হাসিনার দীক্ষা, সন্ত্রাস নয় শিক্ষা ‘এই প্রতিপাদ্য বিষয় নিয়ে ১৬জুন ক্যাম্পাসে ছাত্রলীগের নেতা-কর্মীদের মাঝে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪টি বই (জনক আমার পিতা আমার,অসমাপ্ত আত্মজীবনী, কারাগারের রোজনামচা এবং আমার দেখা নয়া চীন) বিতরণ করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সংগ্রামী সভাপতি মোঃ ইব্রাহিম ফরাজি এবং  বিপ্লবী সাধারণ সম্পাদক  এস এম আকতার হোসাইন।

মুলত জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের বই পাঠের অভ্যাস গড়ে তুলতে ও বঙ্গবন্ধুর আদর্শ সম্পর্কে জানাতে বই বিতরণ কর্মসূচি হাতে নিয়েছে শাখা ছাত্রলীগ। এই কর্মসূচির আওতায় বঙ্গবন্ধু সম্পর্কিত ৪টি বই বিতরণ করা হয়েছে।

জবি ছাত্রলীগের পক্ষ থেকে উপহার হিসেবে বই পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করে ডি এম বখতিয়ার বলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ইতিহাসে আজকের আয়োজন ইতিহাসে প্রথম। ছাত্রলীগের একজন কর্মী হিসেবে আমরা খুব উচ্ছ্বাসিত,আনন্দিত। বঙ্গবন্ধুর ত্যাগ তিতিক্ষা আদর্শ সম্পর্কিত বই পড়ে নিজেদের একজন আদর্শবান সৈনিক হিসেবে গড়ে তুলতে পারবে শিক্ষার্থীরা। নিজেদের জ্ঞান আরো সমৃদ্ধ হবে। এই জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগকে ধন্যবাদ। 

সোহানুর রহমান বলেন, নিঃসন্দেহে এটি একটি অনন্য এবং অসাধারণ উদ্যোগ। বঙ্গবন্ধুর আদর্শ, চিন্তা-চেতনা শুধু লোকমুখে শুনে নয়, নিজে পড়ে জানতে হবে। প্রত্যেক ছাত্রলীগ নেতা-কর্মীর এই বইগুলো পড়া উচিত। সারা বাংলাদেশে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ হবে একটি রোল মডেল। সেই লক্ষ্যে জবি ছাত্রলীগের সভাপতি মোঃ ইব্রাহিম ফরাজী এবং সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইন এর হাত ধরে এগিয়ে যাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। ধন্যবাদ জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। 

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজি বলেন, ১৬ জুন প্রথমদিন প্রায় পাঁচশত বই জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মাঝে বই বিতরণ করা হয়েছে। বঙ্গবন্ধুর আদর্শকে জানতে কিংবা মানতে বঙ্গবন্ধুর আদর্শকে ছড়িয়ে দিতে এই বইগুলো পড়ার বিকল্প নেই।আমাদের জ্ঞানমূলক এই কর্মসূচি চলমান থাকবে।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইন বলেন, আমরা চাই শিক্ষার্থীদের মাঝে বই পাঠের অভ্যাস গড়ে উঠুক। নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার ইতিহাস তুলে ধরতে হবে। তাহলে এই প্রজন্ম বিপথে যাবে না।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

লেখক থেকে আরো