ক্লিকেই বাসায় পৌঁছাবে কোরবানির পশু

করোনা সংক্রমণ রোধে ডিজিটাল কোরবানির পশুর হাট চালু করলো ঢাকা উত্তর সিটি করপোরেশন। ১ লাখ ৪৮ হাজার টাকায় একটি গরু কিনে ডিজিটাল হাটের উদ্বোধন করেন স্থানীয় সরকারমন্ত্রী। অনলাইন অনুষ্ঠানে মেয়র আতিকুল ইসলাম আশা করেন, এবছর গরু বিক্রি হবে কমপক্ষে ১ লাখ।

উত্তর সিটি কর্পোরেশনের অধীনে এবারের ডিজিটাল হাট বাস্তবায়ন করছে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) এবং বাংলাদেশ ডেইরি ফার্ম অ্যাসোসিয়েশন।

গতবছর থেকে ডিজিটাল কোরবানির পশুর হাট চালু করে ঢাকা উত্তর। অনলাইনে বিক্রি হয়েছিল ২৭ হাজার গরু। করোনা ঝুঁকিএড়াতে এবারও চালু হলো ডিজিটাল হাট। ডব্লিউ ডব্লিউ ডব্লিউ ডট ডিজিটাল হাট ডট নেটে যেখানে দুই হাজারের বেশি খামারি পশু বিক্রি করছেন।

অনুষ্ঠানে মেয়র আতিক বলেন, অনলাইনে যদি এক লাখ গরু বিক্রি করা সম্ভব হয় তাহলে অন্তত ৫ লাখ লোক হাটে যাবে না। এখান থেকে গরু কিনলে কোন হাসিলও দিতে হবে না।

ডিজিটাল হাট থেকে এক লাখ ৪৮ হাজার টাকা দিয়ে ৩৫০ কেজি ওজনের একটি গরু কেনেন স্থানীয় সরকারমন্ত্রী। এসময়, ডিজিটাল হাট নিয়ে প্রচার বাড়ানোর পরামর্শ দেন তথ্যমন্ত্রী।

এসময় প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, দেশে কোরবানির জন্য ১ কোটি ১৯ লাখ পশু প্রস্তুত রয়েছে। ঘাটতি হবো না কোন।

অনলাইনে দুই থেকে ৪০০ কেজি লাইভ ওয়েটের গরু প্রতি কেজি ৪২৫ টাকা, ৫০০ কেজি ৪৭৫ টাকা এবং ৬০০ কেজি ৫২৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

পূর্ববর্তী খবরমোংলা বন্দর কতৃপক্ষের সংবাদ সম্মেলন
পরবর্তী খবরঈশ্বরদীতে মাদক ব্যাবসায়ীর মদ পানে মৃত্য

Leave a Reply