গুরুদাসপুরে আনন্দ নগর শিশু পার্কের উদ্বোধন

মিলন মাহমুদ গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধিঃ  ১০/৯/২০২১ চলনবিলের প্রাণকেন্দ্র নাটোরের গুরুদাসপুর পৌর সদরে‘আনন্দ নগর শিশু পার্ক ও পিকনিক স্পট’ নামে একটি বেসরকারি বিনোদন কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (১০ সেপ্টেম্বর) সকাল ১১ টার দিকে ফিতা কেটে আনুষ্ঠানিক উদ্বোধন করেন পৌর মেয়র শাহনেওয়াজ আলী ও উপজেলা চেয়ারম্যান আনোয়ার হোসেন।

গুরুদাসপুর পৌরসদরের বাণিজ্যিক কেন্দ্র চাঁচকৈড় বাজারের সন্নিকটে প্রায় ৯বিঘা জমি নিয়ে সাবেক পৌর মেয়র মশিউর রহমান বাবলুর পৃষ্ঠপোষকতায় শিশুদের চিত্ত-বিনোদন মেধা,মনন বিকাশে নান্দনিক শিশু পার্কটি নির্মাণ করা হয়েছে। শিশু পার্কে শোভা পাচ্ছে নৌকা আকৃতির নাগর দোলা,শিশুতোষ ট্রেন,ইলেকট্রিক দোলনা,হ্যান্ড রাইড বোট,স্লিপারসহ বিভিন্ন প্রজাতির পশু-পাখির ম্যুরাল, কৃত্তিম ঝর্না। উদ্বোধন শেষে পার্কের বিশ্রামাগারে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন-পার্ক-পিকনিক স্পটের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান বাবলু।

বক্তব্য রাখেন উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র শাহনেওয়াজ আলী,জেলা আ.লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আনোয়ার হোসেন,আলহাজ আব্দুল বারী,এ্যাড আজমুল হক বুলবুল,উপ-ব্যবস্থাপনা পরিচালক তাহসিন রহমান মিহাল,আবু সর্দার,আবুল কালাম আজাদ,দুলাল সরকার,ফিরোজ হোসেন মিলন মাহমুদ প্রমুখ। বক্তারা জানান, শিশুদের শারিরীক ও মানসিক বিকাশের জন্য গুরুদাসপুরে পার্কের বিশেষ প্রয়োজন ছিলো। এই শুন্যতা এতো দিনে পুর্ণ হলো। এলাকার পাশাপাশি দেশের বিভিন্ন প্রান্ত থেকে চলনবিল ভ্রমনে আসা দর্শনার্থীদের এ পার্ক মানসিক প্রশান্তি,বিনোদনে ভিন্নমাত্রা যোগ করবে। পার্ক ও পিকনিক স্পটের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক সাবেক মেয়র মশিউর রহমান বাবলু জানান,ব্যক্তি উদ্যোগে প্রতিষ্ঠিত হলেও এটি এলাকার সম্পদ। আগত দর্শনার্থীরা নামমাত্র মূল্যে পার্কে প্রবেশ করে অফুরন্ত বিনোদনের সুযোগ পাবেন। তাদের সম্মান ও নিরাপত্তার বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব পাবে। তবে কেউ নৈতিকতা পরিপন্থি কোনো কাজ করতে পারবে না ।

পূর্ববর্তী খবরনড়াইল জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা ও আগষ্ট মাসের শ্রেষ্ঠ অফিসারদের পুরুস্কার প্রদান
পরবর্তী খবরটি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ দলে চমক

Leave a Reply