গোলরক্ষকের আত্মঘাতী গোলে জিতলো রিয়াল

Photo collection: - Daily Inqilab

অনলাইন ডেস্ক:- স্প্যানিশ লা লিগায় শনিবার রাতে কষ্টার্জিত জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। তারা ১-০ গোলে হারিয়েছে সেভিয়াকে। যদিও জয়সূচক একমাত্র গোলটি এসেছে আত্মঘাতী খাত থেকে। তবে এমন জয় দারুণ স্বস্তি দিয়েছে চাপে থাকা রিয়ালের কোচ জিনেদিন জিদানকে।

এই জয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে লস ব্লাঙ্কোসরা। ১১ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ২০ পয়েন্ট।

লা লিগায় আলাভেজ ও উয়েফা চ্যাম্পিয়নস লিগে শাখদার দনেৎস্কের কাছে হারের পর বেশ চাপে ছিলেন জিদান। প্রথমার্ধে জালের নাগাল পেতে না দিয়ে সেভিয়াও চাপ তৈরি করেছিল রিয়াল শিবিরে। কিন্তু রিয়ালকে আটকে রাখা সেভিয়া দ্বিতীয়ার্ধের শুরুতেই পিছিয়ে পড়ে। ম্যাচের ৫৫ মিনিটে সেভিয়ার গোলরক্ষক ইয়াসিনে বুনো নিজেই নিজেদের জালে বল জড়িয়ে দেন। এ সময় ভিনিসিউস জুনিয়রের নেওয়া শট তার হাস ফসকে জালে আশ্রয় নেয়।

বুনো হচ্ছেন লা লিগার চলতি মৌসুমের প্রথম গোলরক্ষক যিনি আত্মঘাতী গোল করলেন। শুধু তাই নয়, একবিংশ শতাব্দীতে তিনিই সেভিয়ার প্রথম গোলরক্ষক যিনি আত্মঘাতী গোল করেছেন।

যদিও ম্যাচ শেষে ভিনিসিউস দাবি করেছেন গোলটি গোলরক্ষক নয়, তার নামের পাশে লেখা উচিত ছিল, ‘এটা অবশ্যই আমার গোল। আমি শট নিয়েছিলাম। অবশ্য আজকের জয়টি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল আত্মবিশ্বাস ফিরে পেতে।’

সূত্র:- রাইসিং বিডি

পূর্ববর্তী খবর‘পারলে সামনে আয়’ ভাস্কর্য ভাঙচুরকারীদের উদ্দেশে ছাত্রলীগ সভাপতি
পরবর্তী খবরশুল্কমুক্ত বাণিজ্য শুরু করতে যাচ্ছে বাংলাদেশ-ভুটান।

Leave a Reply