চট্টগ্রামে বাসায় গিয়ে টিকা প্রদান, গ্রেফতার দুইজন রিমান্ডে

চট্টগ্রামে টাকার বিনিময়ে বাসায় গিয়ে টিকা দেওয়ার ঘটনায় গ্রেফতার মো. হাসান (৩৫) ও মোবারক আলীকে (৩৩) একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেস্ট হোসেন মোহাম্মদ রেজার আদালত তাদের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে, গত মঙ্গলবার খুলশী থানা পুলিশ তাদের প্রত্যেককে পাঁচদিনের রিমান্ডের আবেদন করেছিলেন।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) একটি টিকাদান কেন্দ্রে দায়িত্বরত বিষু দে নামে এক কর্মচারী বাসায় গিয়ে ওই টিকা প্রদান করেন। তবে বিষু দে ও টিকাগ্রহণকারী সাজ্জাদ এখনো পলাতক।
খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহীনুজ্জামান বলেন, বাসায় টিকা দেওয়ার ঘটনায় গ্রেফতার মো. হাসান ও মোবারক আলীর পাঁচদিনের রিমান্ড আবেদন করা হয়। শুনানি শেষে আদালত একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

জানা যায়, সরকার গত ৭ আগস্ট একদিন গণটিকা কর্মসূচি পালন করে। তখন চসিকের প্রতিটি ওয়ার্ডে তিনটি কেন্দ্রে ৯০০ জনকে টিকা দেওয়া হয়। কিন্তু চসিকের মোস্তফা হাকিম ডিগ্রি কলেজ টিকাকেন্দ্রে দায়িত্বরত বিষু দে গত ৭ আগস্ট দুপুরে বাসায় গিয়ে জনপ্রতি এক হাজার টাকার বিনিময়ে হাসান ও তার বন্ধু সাজ্জাদকে টিকা দেন বলে অভিযোগ ওঠে।

এ নিয়ে গত ৯ আগস্ট চসিকের কাপাসগোলা ইপিআই জোনের মেডিকেল অফিসার ডা. তপন কুমার চক্রবর্তী বাদী হয়ে ‘সরকারি টিকা আত্মসাৎ করে অবৈধভাবে ব্যবহারের’ অভিযোগে চারজনকে আসামি করে খুলশী থানায় একটি মামলা করেন।

এর মধ্যে গত রবিবার রাতে ও সোমবার ভ্যাকসিন গ্রহীতা ও সহায়তাকারী মো. হাসান ও মোবারক আলীকে গ্রেফতার করা হয়।

পূর্ববর্তী খবররামেক হাসপাতাল থেকে ১০ দালাল গ্রেফতার
পরবর্তী খবরবাংলাদেশে প্রথমবারের মতো ভ্যাট দিয়েছে অ্যামাজন

Leave a Reply