চট্টগ্রামে সক্রিয় হয়ে উঠেছে জাল দলিল জালিয়াতি চক্র।

চট্টগ্রামে সক্রিয় হয়ে উঠেছে জাল দলিল জালিয়াতি চক্র।

সুমন সেন চট্টগ্রাম স্টফ রিপোর্টার- আজ সকাল ১১.৩০ মিনিটে চট্টগ্রাম নগরীর প্রেস ক্লাব মিলনায়তনে জাল দলিল তৈরি চক্রের বিরুদ্ধে এক সংবাদ সন্মেলনের আয়োজন করে ভুক্ত ভোগীরা, চট্টগ্রাম জেলার হাটহাজারী উপজেলার চিকনদন্ডী গ্রামে জাল আমমোক্তারনামা দলিল তৈরি করে অর্ধ কোটি টাকার জমি হাতিয়ে নেওয়ার চেষ্টা চালাচ্ছে সংঘবদ্ধ একটি দলিল জালিয়াতি চক্র। এবং এই দলিল জালিয়াতি চক্রের সদস্যরা খুভ প্রবাবশালী ও অনেক ক্ষমতাবান তাদের বিরুদ্ধে কেউ কিছু বলার সাহস করেনা।

ক্ষমতার শক্তি দেখিয়ে জাল দলিল করে অসহায় ও নীরিহ লোকের জায়গা জমি কেড়ে নিচ্ছে এই দালাল চক্র। আর এই চক্রের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী এক অসহায় পরিবার । চট্টগ্রামের হাটহাজারী উপজেলার মায়া রানী নাথ পৌত্রিক সম্পত্তি অন্য এক নারীকে দাতা সাজিয়ে আমমোক্তারনামা দলিল তৈরি করে মাহবুবল আলম নামের এক ব্যক্তি।

চট্টগ্রামে সক্রিয় হয়ে উঠেছে জাল দলিল জালিয়াতি চক্র।চট্টগ্রামে সক্রিয় হয়ে উঠেছে জাল দলিল জালিয়াতি চক্র।

ছবি:- জাল দলিল।

চট্টগ্রামে সক্রিয় হয়ে উঠেছে জাল দলিল জালিয়াতি চক্র।

 

তার এক মাস পরে গত ২০১৯ সালের মার্চ মাসে দি চিটাগাং কো অপারেটিভ সোসাইটির নিকট বিক্রি করে দেয় তারা।

এদিকে এই বছর আগস্ট মাসে ভুমি অফিসে খাজনা দিতে গেলে মায়া রানী নাথের ছেলে কাজল নাথকে জানানো হয়, এই জায়গা আপনার মা বিক্রি করে দিয়েছেন। কাজল নাথ অভিযোগ করেন ভূমি অফিসের কতিপয় কর্মচারীর যোগসাজসে মাহবুবুল গংরা এই জালিয়াতি করেছে। পরে তারা আদালতে মামলা করলে পিআইবিকে মামলার তদন্তভার দেন। সংবাদ সম্মোলনে কাজল নাথ বলেন, তদন্তে জাল জালিয়াতির বিষয়টি উঠে আসলে আমি আমমোত্তারনামা দিয়ে সাফ কবলায় আরবান কো অপারেটিভ সোসাইটির কাছে বিক্রির দলিল দুটি বাতিলের মামলা করেছি।বিষয়টি যখন আদালতের বিচারাধীন তখন বিবাদীরা আমার ফসল নষ্ট করে জোর পুর্বক মাটি ও বালি দিয়ে জমিটি ভরাট করে তাতে বাধা দিলে তারা আমি ও আমার পরিবারকে হুমকি দিচ্ছে। তারা আদালত ও প্রশাসনের নিষেধাজ্ঞা ও মানছে না।তারা বারবার মামলা তুলে নিতে নানামুখী চাপ প্রয়োগ করছে, এবং উক্ত সংবাদ সন্মেলনে কাজল নাথ উপস্তিত সাংবাদিকদের উদ্দশ্য করে বলেন এই মুহূর্তে বিবাদী গন অতি ক্ষমতাধর হওয়ায় সুষ্ট বিচার পেতে আদালত ও প্রশাষনের পাশাপাশি আপনাদের সহযোগীতা কামনা করছি, না হয় আমার মত অনেকেই এই জাল দলিল তৈরি চক্রের হাতে পরে জমি জমা সব হারাবে।তাই আপনাদের কাছে আমি ও আমার পরিবারের পক্ষ থেকে বিনীত ভাবে মিনোতি করছি আপনারা যদি এই সংবাদটি বিভিন্ন মিডিয়া ও গন মাধ্যমে প্রচার করেন তাহলে আমার মত যারা এই জাল দলিল চক্রের হাতে পরেছেন তাদের ও দেশের উপকার হবে, এবং প্রশাষনে কাছে আমাদের অনুরোধ অতি তাড়াতাড়ি এই চক্রটাকে গ্রেপ্তার করে তাদের বিরুদ্ধে যেন আইনানুগ ব্যবস্তা গ্রহন করেন।

পূর্ববর্তী খবরপাবনার ঈশ্বরদীতে সড়ক দুর্ঘটনায় ১জন নিহত ও ৩ জন আহত!
পরবর্তী খবরবঙ্গবন্ধুর ভাস্কর্য অবমাননার প্রতিবাদে রাজশাহী চেম্বার কমার্স এন্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সভা

Leave a Reply