চবির ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি যুদ্ধ আগামী ২০ আগস্ট

মহামারী করোনার তান্ডবে পিছিয়ে যাওয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ (সম্মান) ভর্তি পরীক্ষার পুনঃনির্ধারিত সময়সূচি এবং প্রবেশপত্র সংগ্রহেরর তারিখ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, ২০ ও ২১ আগস্ট ‘বি’ ইউনিট, ২২ ও ২৩ আগস্ট ‘ডি’ ইউনিট, ২৪ ও ২৫ আগস্ট ‘এ’ ইউনিট ও ২৬ আগস্ট ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ২৭ আগস্ট উপ-ইউনিট ‘বি-১’ ও ‘ডি-১’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, আবেদনকারীর সংখ্যা ও স্বাস্থ্যবিধির কথা মাথায় রেখে তিনটি ইউনিটের পরীক্ষার জন্য দুই দিন করে সময় রাখা হয়েছে।

মঙ্গলবার (২৫ মে) চবির ভেরিফাইড ফেসবুক পেজে উপাচার্য ও ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. শিরীণ আখতার ও ভর্তি কমিটির সচিব ও ডেপুটি রেজিস্ট্রার এসএম আকবর হোসাইন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ সময়সূচি জানান হয়।

আইসিটি সেল সূত্রে জানা যায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ (সম্মান) ভর্তি পরীক্ষায় চারটি ইউনিট ও দুইটি উপ-ইউনিটে ৪ হাজার ৯২৬ টি আসনের জন্য এবার সর্বমোট আবেদন করেছেন ১ লাক্ষ ৮৩ হাজার ৮৭০ জন শিক্ষার্থী। সে হিসেবে প্রতি আসনের বিপরীতে লড়বেন প্রায় ৩৭ জন শিক্ষার্থী।

উল্লেখ্য, বিজ্ঞপ্তিতে প্রবেশপত্র সংগ্রহের সময়সীমাও নির্ধারণ করে দেওয়া হয়েছে।

‘বি’ ইউনিট ৫ আগস্ট, ‘ডি’ ইউনিট ৭ আগস্ট, ‘এ’ ইউনিট ৯ আগস্ট, ‘সি’ ইউনিট ১১ আগস্ট, ‘বি-১’ ও ‘ডি-১’ উপ-ইউনিটদ্বয় ১২ আগস্ট থেকে শুরু করে সংশ্লিষ্ট ইউনিটের পরীক্ষা শুরুর এক ঘন্টা পূর্ব পর্যন্ত প্রবেশপত্র সংগ্রহ করা যাবে।

প্রসঙ্গত, রোববার (২৩ মে) ভর্তি কার্যক্রম পরিচালনা কমিটির ১৬ তম সভায় করোনা পরিস্থিতি বিবেচনায় ভর্তি পরীক্ষার পূর্ব নির্ধারিত সময়সূচি পিছিয়ে দেয়া হয়। আগের সিদ্ধান্ত অনুযায়ী ২২ জুন থেকে ১ জুলাই পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে করোনা ভাইরাসের সংক্রমণের হার বৃদ্ধি পাওয়ায় ভর্তি পরীক্ষার সময়সূচি পেছানো হয়েছে।

দৈনিক সত্যের সকাল – লামিয়া, চবি।

পূর্ববর্তী খবরকিশোরীকে আটকে রেখে ধর্ষণ করলো ৫ বন্ধু
পরবর্তী খবরফরিদপুরের গ্রাম্য দু-দলের সংঘর্ষে ৩ ব্যবসা প্রতিষ্ঠান ও ২০টি বাড়িঘর ভাংচুর ও লুটপাট

Leave a Reply