চাঁপাইনবাবগঞ্জের পুরাতন বাজারে ভয়াবহ অগ্নিকান্ড

চাঁপাইনবাবগঞ্জের পুরাতন বাজারে ভয়াবহ অগ্নিকান্ড।প্রায় ৩ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে

আজ বৃহস্পতিবার বিকাল সাড়ে তিন টায় চাঁপাইনবাবগঞ্জ শহরের সদরঘাট এলাকার পুরাতন তহা বাজারে ভয়াবহ অগ্নিকান্ড ঘটে এবং মুহূর্তেই তা ব্যাপকভাবে আগুন ছড়িয়ে পড়ে।

এতে বাজারের প্রায় ৬০/৭০টি গার্মেন্টস, মুদিখানা কসমেটিক্স ও অন্যান্য দোকান পাট পুড়ে ভেঙে পড়ে। এ মার্কেটে প্রায় ৪০০ দোকান আছে। তাছাড়া মোট কয়টি দোকান ক্ষতিগ্রস্থ হয়েছে তা ঘটনা তদন্তের পর জানা যাবে।

এই মার্কেটটি শহরের প্রধাণ বাণিজ্যিক কেন্দ্র। হঠাৎ করেই কি কারণে আগুনের সুত্রপাত তার কারণ রাত ৯ টা পর্যন্ত কেউ নিশ্চিত করে বলতে পারেননি।

আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসকে সহযোগিতা করেন সাধারণ জনগণ ও জেলা প্রসাশকসহ পুলিশের বিভিন্ন ইউনিট কাজ করেছে।

এদিকে ঘটনার পরপরই আগুনে ক্ষতিগ্রস্থ ঘটনাস্থলে ছুটে যান চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি আলহাজ্ব এরফান আলি ও সাবেক সভাপতি চেম্বার অব কমার্সের আব্দুল ওহেদ এ সময় তারা ক্ষতিগ্রস্থ দোকান মালিকদের সাথে কথা বলেন এবং শান্তনা দেন।

ঘটনা স্থল পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ,পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব বিপিএম পিপিএম (বার)অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান।

ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের রাজশাহী বিভাগীয় উপ পরিচালক আব্দুর রশিদ জানান, চাঁপাইনবাবগঞ্জ গোদাগাড়ী সহ জেলার বিভিন্ন উপজেলার ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করে। বিকাল ৪-৩০ মিনিটে চাঁপাইনবাবগঞ্জ ফায়ার সার্ভিস খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে প্রায় আড়াই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় । পরে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে বলে তিনি জানান।

পূর্ববর্তী খবররাজশাহী মেডিকেলে করোনায় আরও ২২ জনের মৃত্যু
পরবর্তী খবরদ্রুত সময়ের মধ্যে টিকা নেয়ার বয়সসীমা ১৮ করা হচ্ছে: স্বাস্থ্যের ডিজি

Leave a Reply