চাঁপাইনবাবগঞ্জে প্রেসক্রিপশন ছাড়া এন্টিবায়োটিক ঔষধ বিক্রি না করার নির্দেশ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে নকল, ভেজাল ও মেয়াদোত্তীর্ণ ঔষধ এবং প্রেসক্রিপশন ব্যতীত এন্টিবায়োটিক ঔষধ বিক্রয় প্রতিরোধে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে । সোমবার (২২ মার্চ) সকাল সাড়ে ১০ টায় শিবগঞ্জ শিল্প ও বণিক সমিতির মিলনায়তনে বিসিডিএস শিবগঞ্জ উপজেলা সেক্রেটারি আলহাজ্জ মো: আব্দুর রহিম (রানা) এর সভাপতিত্বে এবং বিসিডিএস এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

 

 

শিবগঞ্জ উপজেলা সাংগঠনিক সম্পাদক মো: সাইফুল ইসলাম রানা ও অহিদুজ্জামান তুহিন এর পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা ঔষধ প্রশাসনের সহকারি পরিচালক মোছাম্মাৎ ফোয়ারা ইয়াসমিন । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিশু-কিশোর ও নবজাতক রোগ বিশেষজ্ঞ ডা: মাহফুজ রায়হান, ডায়াবেটিস ও গাইনি রোগ অভিজ্ঞ ডা: সুফিয়ান আরা, শিবগঞ্জ উপজেলা বিসিডিএস এর সভাপতি শ্রী সবোধ দত্ত ।

 

এ সময় প্রধান অতিথির বক্তব্যে মোছাম্মাৎ ফোয়ারা ইয়াসমিন বিভিন্ন পল্লী চিকিৎসকদের চিকিৎসা প্রদান ও ফার্মেসিতে ঔষধ বিক্রি সহ বিভিন্ন বিষয়ে সচেতনতা ও দিক নির্দেশনামূলক আলোচনা করেন । নিবন্ধিত চিকিৎসকদের প্রেসক্রিপশন ব্যতীত এন্টিবায়োটিক ঔষধ বিক্রি না করার নির্দেশ দেন তিনি।

 

মতবিনিময় সভায় শিবগঞ্জ আদর্শ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো: বাবর আলী, মেসার্স পদ্মা ফার্মেসির পরিচালক আল হেলাল ও আশা ফার্মেসির প্রোপ্রাইটর মো: আলাউদ্দিন আলী সহ শিবগঞ্জের বিভিন্ন ফার্মেসির পরিচালকবৃন্দ ও বিভিন্ন পল্লী চিকিৎসকগণ উপস্থিত ছিলেন ।

পূর্ববর্তী খবরমোংলার মিঠাখালী ইউনিয়নের ধনখালী গ্রামে ভয়াবহ অগ্নিকান্ড
পরবর্তী খবরইয়েমেনে বিমান হামলা বাড়িয়েছে সৌদি আরব

Leave a Reply