চাঁপাইনবাবগঞ্জে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

চাঁপাইনবাবগঞ্জে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

 

সারাদেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জেও যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের আয়োজনে সোমবার সকালে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীরের মাজারে পুস্পস্তবক অর্পণের মধ্যদিয়ে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি সম্মান প্রদর্শন করা হয়।

চাঁপাইনবাবগঞ্জে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

বীরশ্রেষ্ঠ মহিউদ্দীন জাহাঙ্গীর সেতু সংলগ্ন মাজারে ফুল দিয়ে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা ও সম্মান প্রদর্শন করেন, বীরমুক্তিযোদ্ধাগণ, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফেরদৌসি ইসলাম জেসি, জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ, পুলিশ সুপার এএইচএম আব্দুর রকিবসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

 

এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন, বীর মুক্তিযোদ্ধা মোস্তাক হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) একেএম তাজকির-উজ জামান, অতিরিক্ত পুলিশ সুপার মোহম্মদ মাহবুব আলম খান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেবেন্দ্রনাথ ওরাঁও, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) জাকিউল ইসলাম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তসিকুল ইসলাম তসি, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুল ইসলাম সরকার, সদর মহিলা ভাইস চেয়ারম্যান নাজনিন আখতার, সহকারী কমিশনার চন্দন কর, রওশনা জাহান, আশিষ মমতাজ, জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ সম্পাদক আব্দুল হাই, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আজিজুর রহমান, ঘাতক দালাল নির্মুল কমিটির জেলা সভাপতি আলহাজ্ব আব্দুস সামাদ, সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ মোজাফফর হোসেনসহ অন্যরা। শেষে শহীদ বুদ্ধিজীবীদের আত্মার শান্তিকামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

চাঁপাইনবাবগঞ্জে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

সকাল ১০টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত শিবগঞ্জের সোনামসজিদে বীরশ্রেষ্ঠ শহিদ মহিউদ্দিন জাহাঙ্গীর এবং শহীদ মেজর নাজমুল হকের সমাধিস্থলে এবং সোনামসজিদ সংলগ্ন শহীদবৃন্দের গণকবরে পুস্তকমাল্য অর্পণ জেলা প্রশাসন, শিবগঞ্জ উপজেলা প্রশাসন।

 

 

 

চাঁপাইনবাবগঞ্জ জেলাপৌর ২নং ওয়ার্ড আওয়ামীলীগের আয়োজনে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাবেক সাংসদ আঃওদুদের নির্দেশনায় শহিদজীবিদের স্মরণে সকাল ১০টায় জেলা আওয়ামীলীগের কার্যালয় হতে র‍্যালী শুরু হয়ে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে এসে পুষ্পস্তবক অর্পণ করে।

 

নবাবগঞ্জ সরকারী কলেজের আয়োজনে অধ্যক্ষ ড.শংকরকুমার কুন্ডুর সভাপতিত্বে শহীদ জীবিদের স্মরণে আলোচনা অনুষ্ঠিত হয়।

 

পূর্ববর্তী খবরআজ হাাকিমপুরে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত।
পরবর্তী খবরআজ রাতে ঘটবে পূর্ণ সূর্যগ্রহণ!

Leave a Reply