চাঁপাইনবাবগঞ্জে ৭ জনের শরীরে ভারতীয় ভ্যারিয়েন্ট প্রাথমিক লক্ষণ পাওয়া গেছে

চাঁপাইনবাবগঞ্জে ৭ জনের শরীরে করোনা ভাইরাসের ভারতীয় ভ্যারিয়েন্ট যার অফিসিয়াল নাম বি.১.১৬৭ এর প্রাথমিক লক্ষণ পাওয়া গেছে।

বিষয়টি নিশ্চিত করে চাঁপাইনবাবগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, সম্প্রতি ভারত ফেরত ২১ জনকে ভারতীয় ভ্যারিয়েন্টের পরীক্ষা-নিরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছিল গত ১৭ মে। এরমধ্যে খবর পাওয়া গেছে ৭ জনের শরীরে ভারতীয় ভ্যারিয়েন্টের প্রাথমিক লক্ষণ পাওয়া গেছে। তবে চূড়ান্ত ফলাফল আমরা এখনও পায়নি।

এ দিকে বাংলা সূত্রে জানা গেছে, দেশের চাঁপাইনবাবগঞ্জ এবং যশোর জেলায় আর ৩-৪ জন ভারত ফেরত যাত্রীর দেহে করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের লাইন ডিরেক্টর রোবেদ আমীন।

বুধবার স্বাস্থ্য অধিদফতরের ভার্চুয়াল বুলেটিনে তিনি এসব তথ্য জানান।তিনি বলেন, ভারতীয় ভ্যারিয়েন্ট আমাদের দেশে ইতোমধ্যে চলে এসেছে এবং কিছুটা চোখ রাঙাচ্ছে। যে কোনও সময় করোনার পূর্ণ সংক্রমণ শুরু হতে পারে। এজন্য সবাইকে সচেতন থাকতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। রোবেদ আমীন বলেন, ভারতীয় ভ্যারিয়েন্ট বি ১৬১৭ আমাদের দেশে এখন নিত্যনতুন পাওয়া যাচ্ছে। প্রতিদিনই কিন্তু নতুন এই ভ্যারিয়েন্টে আক্রান্ত হওয়ার খবর আমরা পাচ্ছি।সর্বশেষে খবর অনুযায়ী চাঁপাইনবাবগঞ্জ এবং যশোরে ৩-৪ জনের মধ্যে এই ভ্যারিয়েন্ট পাওয়া গেছে। এটা ভাবনার বিষয়। আমাদের লক্ষ রাখতে হবে, ভ্যারিয়েন্ট যে দেশেরই হোক না কেন স্বাস্থ্যবিধি মানার বিকল্প নেই।

পূর্ববর্তী খবরফিলিস্তিনিদের ওপর ইহুদিবাদী ইসরাইলের বর্বরোচিত হামলা ও হত্যাযজ্ঞ বন্ধের দাবিতে পাবনায় বিক্ষোভ!
পরবর্তী খবরইসরাইলকে সন্ত্রাসী রাষ্ট্র ঘোষণা করতে তুর্কি প্রেসিডেন্টের আহ্বান

Leave a Reply