ছেত্রীর গোলেই পিছিয়ে গেল বাংলাদেশ

সেই সুনীল ছেত্রীর গোলেই পিছিয়ে বাংলাদেশ। ভারতীয় অধিনায়ক খেলার ২৬ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন। তাকে আটকানোর যে পরিকল্পনাই বাংলাদেশ দলের কোচ জানিয়েছিলেন মাঠে তা কাজে লাগাতে পারছেন না জামাল ভূঁইয়ারা।

সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের ম্যাচে শক্তিশালী ভারতের মুখোমুখি বাংলাদেশ। সোমবার মালদ্বীপের রাজধানী মালের জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকাল ৫টায় খেলাটি শুরু হয়। টি স্পোর্টস সরাসরি সম্প্রচার করছে।

সাফ ফুটবলে রেকর্ড সাতবারের চ্যাম্পিয়ন ভারত। বাংলাদেশ সেখানে চ্যাম্পিয়ন হয়েছে মাত্র একবার। র‌্যাংকিংয়েও বাংলাদেশের চেয়ে অনেক এগিয়ে ভারত।

এবারও সাফে হট ফেভারিট ভারত। সেখানে সেমিফাইনালে যাওয়া নিয়েও খুব বেশি আশাবাদী মনে হচ্ছে না বাংলাদেশকে। তবে দুদলের সাম্প্রতিক ম্যাচগুলোতে প্রতিদ্বন্দ্বিতার ঝাঁজ দেখা গেছে।

ভারত অধিনায়ক সুনীল ছেত্রীই বড় বাধা জামাল ভূঁইয়াদের জন্য। তিন মাস আগে কাতারে বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশ ২-০ গোলে ভারতের কাছে হেরেছিল। সেই ম্যাচে ছেত্রী এক গোল করেছিলেন।

২০১৩ সালে কাঠমান্ডু সাফে ছেত্রীর গোলেই বাংলাদেশ জয়বঞ্চিত হয়। ২০১৪ সালে গোয়ায় প্রীতি ম্যাচেও গোল ছিল ভারতীয় অধিনায়কের। ছেত্রীকে আটকানোর চ্যালেঞ্জও আজ বাংলাদেশের সামনে।

বাংলাদেশ-ভারত ম্যাচের আগে বরাবরই আলোচনায় থাকেন ছেত্রী। বাংলাদেশের কোচ অস্কার ব্রুজোন সুনীল ছেত্রীকে আটকানোর রণকৌশল সাজাচ্ছেন। অস্কার বলেন, সুনীলকে আমাদের রুখতে হবে। তাকে নিয়ে আমাদের বিশেষ পরিকল্পনা রয়েছে। আশা করি তাকে রুখতে পারব।

দক্ষিণ এশিয়ার তিন তারকা সুনীল ছেত্রী, আলী আশফাক ও জামাল ভূঁইয়ার সঙ্গে কাজ করার অভিজ্ঞতা রয়েছে অস্কারের। বাংলাদেশ কোচ বলেন, সুনীলের সঙ্গে আমি কাজ করেছি। আমি জানি মাঠে তার সক্ষমতা ও শক্তিশালী দিক সম্পর্কে। বিশেষ করে বক্সের মধ্যে সে কত ভয়ংকর। তাকে মোকাবিলা করার জন্য আমি প্রস্তুত।

সাফের চলতি আসরে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকার বিপক্ষে ১-০ গোলে জয়ে শুভসূচনা করেছে বাংলাদেশ।

পূর্ববর্তী খবরশরীরের গোপন অংশে মাদক, আরিয়ানের সাথে গ্রেপ্তার কে এই মুনমুন
পরবর্তী খবরবাংলাদেশের অবিশ্বাস্য প্রত্যাবর্তন; ১০ জনের বাংলাদেশ রুখে দিলো ভারতকে

Leave a Reply