ছেলে হান্টারের দুর্নীতি তদন্ত নিয়ে এবার মুখ খুললেন বাইডেন

Photo collection: - Daily Inqilab

যুক্তরাষ্ট্রের নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন প্রথমবারের মতো প্রকাশ্যে পুত্র হান্টার বাইডেনের ব্যাপারে নিজ সমর্থন জানিযেছেন। বললেন, ছেলেকে নিয়ে আমি গর্বিত। কিছুদিন আগে তার ট্রানজেশন টিম জানায়, ৫০ বছর বয়সি এই ব্যবসায়ীর কর নিয়ে কেন্দ্রীয়ভাবে তদন্ত চলছে। ডেলাওয়ারের উইলমিংটনে নিজ মন্ত্রীসভা ঘোষণা নিয়ে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জো বাইডেন সংক্ষেপে নিজ সমর্থনের কথা জানিয়ে দেন। -ফক্স নিউজ, সিএনবিসি, এনপিআর

এর আগে বাইডেনের ট্রানজিশন টিমের সংবাদ সম্মেলনে হান্টার বাইডেন বিষয়ক কোনও প্রশ্ন গ্রহণ করা হয়নি। একটি প্রাথমিক বিবৃতি ছাড়া বাইডেন-হ্যারিসের টিম এই ব্যাপারে কোনও মন্তব্য করতে রাজি হয়নি। ২০১৮ সালে এই তদন্ত শুরু হয় বলে এই ব্যাপারের সঙ্গে জড়িত একটি সূত্র জানিয়েছে। ব্যবসার জন্য চীনও রাশিয়ার সঙ্গে সম্পর্ক আছে হান্টারের। ২০২০ সালের নির্বাচনী প্রচারণায় বারবার এই নিয়ে প্রশ্ন তুলেছেন ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্পের দাবি, হান্টার রাষ্ট্রীয় স্বার্থের চেয়ে ব্যক্তি স্বার্থকে বেশি প্রাধান্য দিচ্ছেন।

এদিকে এক বিবৃতিতে হান্টার বাইডেন বলেছেন, ‘আমি গতকাল প্রথমবারের মতো জেনেছি, ডেলাওয়ারের মার্কিন অ্যাটর্নির কার্যালয় আমার আইনি কনসালকে জানিয়েছে, তারা আমার করের ব্যাপারে তদন্ত করছে। আমি খুব গুরুত্বের সঙ্গেই এই বিষয়টি নিয়েছি। আমি পেশাদার মানুষ, তাই এই ব্যাপারে খুবই আত্মবিশ্বাসী। আমি পেশাদার কর পরামর্শকদের সঙ্গেও এব্যাপারে কথা বলেছি।

পূর্ববর্তী খবরকরোনার থাবা এবার জামাল ভূঁইয়ার উপর!
পরবর্তী খবরকরোনাভাইরাস : রোগীপ্রতি সরকারি ব্যয় ১.৩ লাখ !

Leave a Reply