ছয় দিনের সফরে তুরস্ক গেলেন বিমান বাহিনী প্রধান

ছয় দিনের সরকারি সফরে সস্ত্রীক তুরস্কে গেছেন বাংলাদেশ বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত।

রোববার ১৮ (এপ্রিল) রাতে বাংলাদেশ বিমান বাহিনীর একটি (সি-১৩০জে) প্লেনে চার সফরসঙ্গীসহ তুরস্কের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন তিনি। তুরস্কের এয়ারফোর্স কমান্ডারের আমন্ত্রণে তিনি এই সফর করছেন।

সোমবার (১৯ এপ্রিল) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান তুরস্কের প্রতিষ্ঠাতা মোস্তফা কামাল আতাতুর্কের সমাধি পরিদর্শন করবেন এবং সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন। বাংলাদেশ বিমান বাহিনী প্রধান তুরস্কে এয়ার ফোর্সের কমান্ডার, তার্কিশ জেনারেল স্টাফ, তুর্কি আর্মি ফোর্স কমান্ডার, নেভি ফোর্স এডমিরালের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ এবং পারস্পরিক দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মত বিনিময় করবেন।

এছাড়া তিনি এয়ার কমব্যাট ফোর্স কমান্ডার জিইএস কমান্ডার অব এয়ার ফোর্স একাডেমিসহ ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাদের সঙ্গেও পেশাগত বিষয়ে আলোচনা করবেন।

সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান সেদেশের বিমান বাহিনীর বিভিন্ন ঘাঁটি, বিমান বাহিনী একাডেমি, সামরিক জাদুঘর, এভিয়েশন মিউজিয়ামসহ সামরিক ও বেসামরিক প্রতিষ্ঠান পরিদর্শন করবেন। বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও তুরস্কের মধ্যে বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক সুদৃঢ় ও পেশাগত খাতে পারস্পরিক সহযোগিতার পরিধি সম্প্রসারিত হবে।

এই সফরে তুরস্ক বিমান বাহিনী ও তুরস্কের শীর্ষ পর্যায়ের সামরিক ও বেসামরিক ব্যক্তিবর্গের সঙ্গে বাংলাদেশ ও সে দেশের বিমান বাহিনীর ভবিষ্যৎ পরিকল্পনা সংক্রান্ত বিষয়ে ফলপ্রসূ মত বিনিময় করার সুযোগ হবে বলে আশা করা যায়। বিমান বাহিনী প্রধান আগামী ২৫ এপ্রিল দেশে ফিরবেন।

পূর্ববর্তী খবরবাণিজ্যিকভাবে অনেকেই এবার লেবুর চাষ করে লাভবান হচ্ছেন
পরবর্তী খবরমোবাইল-মানিব্যাগ চুরি করেন মামুনুল ও তার ভাই; পুলিশ

Leave a Reply